লড়াই করে হারল আফগানিস্তান

  •  
  •  
  •  
  •  

 146 views

ভারতকে হারানোর মোক্ষম সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি আফগানরা। জয়ের খুব কাছে গিয়েও জিততে পারলো না আফগানিস্তান।

শনিবার প্রথমে ব্যাট করে বিরাট কোহলি ও কেদার যাদবের পারফরমেন্সে ৮ উইকেটে ২২৪ রান তুলতে সক্ষম হয় ভারত। টার্গেট তাড়া করতে নেমে মোহাম্মদ নবীর ঝড়ো ফিফটির পরও ১১ রানে হেরে যায় আফগানিস্তান। ৪৯.৫ ওভারে ২১৩ রান তুলতে সক্ষম হয় আফগানরা।
আফগানদের জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ১৬ রান। ইনিংসের শেষ ওভারে মোহাম্মদ সামির করা প্রথম বলে বাউন্ডারি হাঁকান মোহাম্মদ নবী। দ্বিতীয় বল ডট। তৃতীয় বলে ছক্কা হাঁকাতে গিয়ে সেই লং অনেই ক্যাচ হয়ে যান নবী। পরের দুই বলে আফগান ব্যাটসম্যান আফতাব ও মুজিবকে সরাসরি বোল্ড করে এই বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিক করেন শামি। ১১ রানে হেরে যায় আফগানিস্তান।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ৫০ ওভারে ২২৪/৮ (রাহুল ৩০, রোহিত ১, কোহলি ৬৭, শঙ্কর ২৯, ধোনি ২৮, কেদার ৫২, পান্ডিয়া ৭, সামি ১, কুলদীপ ১*, বুমরাহ ১*; মুজিব ১০-০-২৬-১, আফতাব ৭-১-৫৪-১, গুলবাদিন ৯-০-৫১-২, নবি ৯-০-৩৩-২, রশিদ ১০-০-৩৮-১, রহমত ৫-০-২২-১)

আফগানিস্তান: ৪৯.৫ ওভারে ২১৩ (জাজাই ১০, নাইব ২৭, রহমত ৩৬, শাহিদি ২১, আফগান ৮, নবি ৫২, নাজিবউল্লাহ ২১, রশিদ ১৪, ইকরাম ৭*, আফতাব ০, মুজিব ০; শামি ৯.৫-১-৪০-৪, বুমরাহ ১০-১-৩৯-২, চেহেল ১০-০-৩৬-২, পান্ডিয়া ১০-১-৫১-২, কুলদীপ ১০-০-৩৯-০)

ফল: ভারত ১১ রানে জয়ী

ম্যান অভ দ্যা ম্যাচ: জাসপ্রিত বুমরাহ

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments