শনিবারে পল কিটিংয়ে নামছে ভালোবাসার বাংলাদেশ 

  •  
  •  
  •  
  •  

 164 views

নামিদ ফারহান: 
ভালোবাসার কথা কইতে গেলে,
সহস্র কানন যেনো ডানা মেলে।
উড়াল দিয়ে মন সবুজ পাথারে
স্বপ্ন বুনে এ-পেশ ও-পেশ।
আহারে বাংলাদেশ,
ভালোবাসার বাংলাদেশ।

ইংরেজী মাস ফেব্রুয়ারী, বাংলায় ফাগুন। এই ফাগুনেই আগুন ঝড়িয়ে গত বছর “ব্র্যান্ডিং বাংলাদেশ ” এর ব্যানারে এক ঝাঁক তরুণ সংগঠক আয়োজন করেছিলো মেলা, নাম দিয়েছিলো “কালারস অব বাংলাদেশ”। বছরের প্রথমেই প্রথম আয়োজন হিসেবে আয়োজকরা যে সফল তা আর বলতে। ঐযে বললাম তরুণ। এ শব্দটার বিচিত্র সব বৈচিত্র থাকে, থাকে নতুন কিছু করার চিন্তা, প্রয়াস থাকে গতানুগতিককে ভিন্নতার মোড়কে আবদ্ধ করার। সঠিক নেতৃত্ব বলবোনা, সঠিক দিক নির্দেশনা পেলে কোন বাধাই তখন পাহাড়সম মনে হয়না ।

বাধার প্রসঙ্গটা এজন্যেই আসলো যে বর্তমানে সিডনীতে এলাকা ভিত্তিক , দিবস ভিত্তিক করে মেলার পর মেলা হচ্ছে। এর মাঝে প্রশ্ন আসতেই পারে কেনো নতুন করে নতুন আয়োজন। কিন্তু তরুণ সমাগম বলে কথা। তারা নতুনত্ব নিয়ে আবির্ভাব ঘটাবেই কোন না কোন কিছু। এবং এ কাজটি আয়োজকদের প্রধান খুব নিপুন হাতে রিপু করে যাচ্ছেন। ব্র্যান্ডিং বাংলাদেশের এবার “ ভালবাসার বাংলাদেশ” নামে আগামী ১৬ই ফেব্রুয়ারী, শনিবার, ফাগুনের তৃতীয় দিনে ব্যাংকসটাউনের পল কিটিং পার্কে এক জমকালো আয়োজন নিয়ে ফিরে আসছে। এবং গতবারের মতো এবারেও বাংলাদেশ থেকে দর্শক মনোরঞ্জনের জন্য আসছে নব উদ্যমে ফের ফিরে আসা সেই আরেফিন রুমী এবং গায়িকা নুসরাত কৃতী।

আর সিডনীর স্থানীয় শিল্পী ও শিল্পগোষ্ঠীদের অভাবনীয় উপস্থাপনার মধ্যে সিডনী মিউজিক এন্ড ড্যান্স একাডেমি ও বাংলা প্রসার কমিটির আয়োজনে শিশু কিশোরদের নাচ ও ফ্যাশন শো। থাকছে কচিকাচা কিশলয়ের মনোমুগ্ধ পরিবেশনা। আরও সংযোজিত হয়েছে কবিতা। আবৃত্তিতে থাকছেন ড: শাখাওয়াত নয়ন, অজয় দাশ গুপ্ত, ড: হাসনাত মিল্টন এবং আরিফুর রহমান পাশা।


সিডনির বাংলাদেশী অধ্যুসিত এলাকায় ভালোবাসার বাংলাদেশ প্রচারনা, ছবি: মহি উদ্দিন

ব্র্যান্ডিং বাংলাদেশের আয়োজনে যে ব্যাপারটা আকর্ষনীয় তা হচ্ছে “ আপন প্রতিভায় উদ্ভাসিত”। এ অংশ সম্পর্কে জানতে চাইলে মেলা আয়োজক কমিটির প্রধান আল নোমান শামীম বলেন- “ এখনকার মেলাগুলোর প্রায় প্রতিটিতেই গদবাধা কিছু শিল্পীর আনাগোনা থাকে, আমরা সেই স্থান থেকে সরে প্রতিটি আয়োজনেই নতুন এবং পুরাতনের সমাগম রেখেছি এবং এ ধারাবাহিকতায় এবারে একক পরিবেশনায় নৃত্যে পূরবী পারমিতা বোস, গানে সজীব, তামান্না রহমান। দলগত পরিবেশনায় থাকছে ইমন ও সোহেল; লিপি, সুজন, বিজয়, রিদন ও পুলক এবং টুম্পা ও মিথুন সহ প্রমুখ।

ওয়েস্টিন হোমস নিবেদিত ব্র্যান্ডিং বাংলাদেশ আয়োজিত আগামী ১৬ই ফেব্রুয়ারী, শনিবার , সিডনীর ব্যাংক্সটাউনস্থ পল কিটিং পার্কের “ভালোবাসার বাংলাদেশ” মেলাটি দুপুর তিন ঘটিকা থেকে মধ্যরাত অবধি মাতিয়ে রাখবে আপনাদের দেশীয় আমেজে।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments