শরীয়তপুর এ্যাসোসিয়েশন অব অস্ট্রেলিয়ার যাত্রা শুরু

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক:  গত ২৮শে জানুয়ারী সোমবার সিডনির বেলমোর ইয়ুথ হলে এক মনোরম অনুষ্ঠানের মধ্য দিয়ে শরীয়তপুর এসোসিয়েশন অব অস্ট্রেলিয়া যাত্রা শুরু করলো। অনুষ্ঠানে একত্রিত হয়েছিলেন অস্ট্রেলিয়া প্রবাসী  শরীয়তপুরের কৃতি সন্তান, তাদের পরিবার, স্থানীয় বাংলাদেশী কমিউনিটি নেতা, সাংবাদিক ও শুভাকাঙ্খীরা।
শরীয়তপুর নামটা এসেছে সেখানকার নিবাসী হাজী শরীয়তুল্লাহর নাম থেকে। নদী বিধৌত শরীয়তপুরের প্রকৃতির মতোই উদার আর উচ্ছাসে প্রানবন্ত এই এলাকার মানুষের রুপ-প্রকৃতি। সেই পিতৃভুমি ছেড়ে সুদুর অস্ট্রেলিয়ায় এদিন নস্টালজিয়ায় শরীয়তপুরের মানুষ একে অপরকে জড়িয়ে ধরেছেন। অনুষ্ঠানে তারা স্মরণ করেছেন শরীয়তপুরের কৃতি সন্তানদের, স্মরণ করেছেন সেই মাটির ভালোবাসায় পুর্ণ পুর্বপুরুষদের।
অনুষ্ঠান শুরু হয় বিকেল সাতটায়। শরীয়তপুরের পরিচিত মুখ সিডনিতে বাংলাদেশী কমিউনিটি নেতা আলাউদ্দীন আলোক সবাইকে মঞ্চে আহবান করেন। আরো নেতৃত্ব দেন আতাউর রহমান লেমন, মুশফিকুর রহয়ান নবীন, তানজিলা জামান মুনি, আসাদুজ্জামান সোহাগ, আতাউর রহমান নিউটন, এইচ এন হাবিবুর রহমান খোকন এবং আল আমিন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুশফিকুর রহয়ান নবীন, আলাউদ্দীন আলোক, হাবিবুর রহমান এবং কাউন্সিলর শাহে জামান টিটু।


আদনান সাকিবের কন্ঠে কোরআন তেলোয়াতের পর দুই দেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করে শরীয়তপুরের সোনামনিরা। অনুষ্ঠান শেষে একটি অরাজনৈতিক সংগঠন হিসেবে শরীয়তপুর এ্যাসোসিয়েশন অব অস্ট্রেলিয়ার কমিটি তৈরীর আনুসাঙ্গিকতা শুরু করার ঘোষনা করে বলা হয়, শুধু ফেলে আসা শরীয়তপুরের মাটি ও মানুষকে ঐক্যবদ্ধ করা আর তাদের কল্যানে নিজেদের সম্পৃক্ত করার অভিপ্রায়ে শরীয়তপুর এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ কাজ করবে বলে সবাই আশা প্রকাশ করেন।
অনুষ্ঠানটি গানে-নাচে আর কৌতুক রসে মাতিয়ে তোলেন রুহুল,হাবিবুর রহমান। এসময় বিভিন্ন জনপ্রিয় গনমাধ্যম ব্যক্তিত্ব্য ও উপস্থিত সবাইকে নৈশ্যভোজে আপ্যায়ন করে শরীয়তপুর এ্যাসোসিয়েশন অব অস্ট্রেলিয়ার কর্তাব্যক্তিরা।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments