শারজায় সালমা’র কৃতিত্ব

  •  
  •  
  •  
  •  
শারজায় চ্যাম্পিয়ন ট্রেলব্রেজার্সের ট্রফি হাতে সালমা

প্রশান্তিকা ডেস্ক: ব্যাটিংয়ে সুযোগ না পেলেও বল হাতে আলো ছড়ালেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সালমা খাতুন। প্রতিপক্ষের সবচেয়ে গুরুত্বপূর্ণ উইকেটসহ সর্বাধিক ৩ উইকেট শিকার করে অফস্পিনিং অলরাউন্ডার সালমা অসাধারণ বোলিংয়ে মেয়েদের আইপিএল খ্যাত উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে শিরোপা পেল ট্রেলব্লেজার্স।

দেশ রূপান্তর জানায়, গতকাল সোমবার শারজায় সুপারনোভাসকে ১৬ রানে হারিয়ে শিরোপা জিতে নেয় স্মৃতি মাদ্ধানার দল।
টস হেরে ব্যাট করতে নেমে অধিনায়ক স্মৃতির ব্যাটে ভর করে ৮ উইকেটে ১১৮ রান করে ট্রেলব্লেজার্স। ৪৯ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৬৮ রান করেন মান্ধানা। ১১৯ রান তাড়া করতে নেমে হারমানপ্রিত কউরের সুপারনোভাস থামে ৭ উইকেটে ১০২ রানে। ১৯তম ওভারে সর্বোচ্চ ৩০ রান করা হারমানপ্রিতকে বোল্ড করে ফেরান সালমা। এক বল পরই তুলে নেন পূজাকে। এর আগে রান আউট করেন অঞ্জু পাটিলকে। ৪ ওভার বল করে ১৮ রান খরচায় ৩ উইকেট নেন সালমা। তিন দলের এই আসরে সালমা তার দলের হয়ে ফাইনালসহ তিনটি ম্যাচই খেলেছেন।

কোনো ম্যাচেই তিনি ব্যাট হাতে সুযোগ পাননি। তবে বল হাতে ছিলেন উজ্জ্বল। লিগ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ভেলোসিটির বিপক্ষে ২ ওভার বল করে উইকেট না পেলেও মাত্র ৪ রান খরচ করেন। সুপারনোভাসের বিপক্ষে পরের ম্যাচে ৪ ওভার বল করে ২৫ রান খরচায় নেন ১ উইকেট। এই আসরে বাংলাদেশ থেকে সালমা ছাড়াও খেলেছেন জাহানারা আলম। তার দল ভেলোসিটি ফাইনালে উঠতে ব্যর্থ হয়।

উল্লেখ্য, এতোদিন ধরে আইপিএল হলেও বাংলাদেশি দুই ক্রিকেটার জাহানারা এবং সালমা সেখানে খেললেও মিডিয়াতে তেমন খবর ছিলোনা। সালমার এই কৃতিত্ব অর্জনে প্রশান্তিকার পক্ষ থেকে নিরন্তর অভিনন্দন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments