শিপ্রা ও সিফাতের নি:শর্ত মুক্তির দাবি

  •  
  •  
  •  
  •  

 24 views

প্রশান্তিকা ডেস্ক: কক্সবাজারে ঈদের সময় আলোচিত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার সঙ্গে জড়িয়ে ইউনিভার্সিটি শিক্ষার্থী শিপ্রা ও সিফাতকে গ্রেফতার প্রসঙ্গে ফুসে উঠেছে বাংলাদেশ। অভিযোগ উঠেছে, নির্মমভাবে গুলি করে সিনহাকে হত্যা করে সাক্ষ্য প্রমাণ ঢাকতেই সিনহার সফরসঙ্গী শিপ্রা ও সিফাতকে আটক করে পুলিশ। আরও অভিযোগ রয়েছে, সাজানো নাটক করে তাদের কাছে মাদকদ্রব্য রয়েছে অভিযোগেও তাদেরকে গ্রেফতার করা হয়েছে। এখন তারা শঙ্কায় রয়েছে যে, তাদেরকে রিমান্ডেও নেয়া হতে পারে।

আ্যডভারটাইজিং ফিল্মমেকার এসোসিয়েশনের প্রতিবাদ ও চলচ্চিত্র কর্মীদের মুক্তির দাবি।

কক্সপাজারের রামু থানায় করা মামলার এজাহারে পুলিশ লিখেছে, গুলিবিদ্ধ অবস্থায় আটক সিনহা মো. রাশেদ জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছিলেন, তাঁর (সিনহার) অস্ত্রের লাইসেন্স নীলিমা রিসোর্টে তাঁর কক্ষে রয়েছে। পরে সেই কক্ষ থেকে দেশি–বিদেশি মদ, এক পুরিয়া গাঁজাসহ শিপ্রা দেবনাথকে গ্রেপ্তার করা হয়। স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী শিপ্রা দেবনাথের নামে রামু থানায় করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলার এজাহারে এ কথা বলেছে পুলিশ। অন্যদিকে আরেক শিক্ষার্থী সাহেতুল ইসলাম সিফাতকে সিনহা হত্যা করার সময়েই আটক করা হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, সিনহা ট্রাভেল ভিডিও বা তথ্যচিত্র বানাতে কক্সবাজারে গিয়েছিলেন। তার সঙ্গে ছিলো ঢাকার স্টামফোর্ড ইউনিভার্সিটির ফিল্ম বিভাগের শিক্ষার্থী শিপ্রা ও সিফাত। গতকাল সিফাতের জন্মস্থান বরগুনায় তার মুক্তির দাবিতে সাধারণ জনগন প্লাকার্ড হাতে প্রতিবাদ জানায়। পুলিশ তাদেরকে লাঠি দিয়ে পিটিয়ে ছত্রভঙ্গ করে দেয়। অন্যদিকে শিপ্রার গ্রামের বাড়িতে ভীত সন্ত্রস্ত পরিবার মিডিয়ার সামনে আসছেন না। শিপ্রার বাবা নবকুমার দেবনাথ বলেন, তাঁর মেয়ের বিরুদ্ধে মিথ্যা ও সাজানো মামলা দিয়েছে পুলিশ। আইন ও সালিশ কেন্দ্রের জ্যেষ্ঠ সমন্বয়ক আবু আহমেদ ফয়জুল কবির এই মামলায় শিপ্রাকে আইনি সহযোগিতা দেবেন বলে জানিয়েছেন।

স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি শিক্ষার্থীদের প্রতিবাদ।

শিপ্রা সিফাতের নিঃর্শত মুক্তির দাবিতে গতকাল ৪র্থ দিনের মত রাজপথে ছিলো স্টামফোর্ড ইউনিভার্সিটি ফিল্ম এন্ড মিডিয়া ডিপার্টমেন্টের ছাত্র ছাত্রীরা।
বাংলাদেশের এডভারটাইজিং ফিল্মমেকার এসোসিয়েশন (আ্যডফা) এক বিবৃতিতে অবিলম্বে শিপ্রা ও সিফাতকে নি:শর্ত মুক্তির দাবি জানিয়েছে। নন্দিত বিজ্ঞাপন ও চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী তাঁর ফেসবুকে শিপ্রা ও সিফাতের ছবি পোস্ট করে তাদের মুক্তির দাবি জানিয়েছেন।
আজ রোববার বিকেলে রাজধানীর শাহবাগে শিপ্রা ও সিফাতের মুক্তির দাবিতে মানববন্ধন করার ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments