শিল্পী দে ও রাঘব চট্টোপাধ্যায়ের কন্ঠে আসছে বঙ্গবন্ধুকে নিবেদিত গান

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে অস্ট্রেলিয়ার বাংলা টেলিভিশন থেকে মুক্তি পাচ্ছে- হে জাতির পিতা – শীর্ষক একটি গান।গানটি গেয়েছেন অস্ট্রেলিয়ার বিশিষ্ট গায়িকা শ্রীমতি শিল্পী দে ও উপমহাদেশের বিশিষ্ট সংগীতশিল্পী শ্রী রাঘব চট্টোপাধ্যায়। গানটির ভাবনা ও কথা বিশিষ্ট বাচিকশিল্পী ও গীতিকার শুভদীপ চক্রবর্তী-র। সুর, সংগীতায়োজন ও সংগীত পরিচালনা করেছেন জনপ্রিয় সংগীতশিল্পী চিরন্তন ব্যানার্জী। সারা পৃথিবী জুড়ে পালিত হচ্ছে বঙ্গবন্ধু জন্মশতবর্ষ। এই সময়ে এই কাজটি সার্থকভাবেই যথেষ্ট প্রশংসার দাবি রাখে।

বহুদিন ধরেই বিভিন্ন ধরণের গান গেয়েছেন শিল্পী দে। কিন্তু বঙ্গবন্ধুর গান গাওয়া এবারেই প্রথম। তাই জাতির পিতা কে নিয়ে এই গানটি গাইতে পেরে বিশেষভাবে গর্ব অনুভব করেছেন তিনি। পাশাপাশি রাঘব চট্টোপাধ্যায়-ও আবেগে আপ্লুত হয়েছেন -এই গানটির সাথে যুক্ত থাকতে পেরে। বঙ্গবন্ধুকে নিয়ে অস্ট্রেলিয়া প্রথম এই গানে রাঘব-শিল্পী জুটির এই গান সকলের মন ছোঁবে -এই আশা করাই যায়।এই বছর মুজিববর্ষ উপলক্ষে পৃথিবীর সাতটি দেশে থেকে সাতটি মৌলিক গান তৈরী করছেন শুভদীপ-চিরন্তন। তার মধ্যে এই গানটি সত্যি অন্যতম।
জাতির পিতাকে নিয়ে বাঙালির আবেগটিকেই এই গানের মধ্যে ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে। সুরের বৈচিত্রের দিক থেকেও তৈরী হয়েছে অভিনবত্ব। সব মিলিয়ে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়ে তৈরী এই নতুন গান -বঙ্গবন্ধুর আদর্শকে গোটা পৃথিবীর বুকে ছড়িয়ে দিতে সাহায্য করবে।
সংবাদ বিজ্ঞপ্তি।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments