শুরু হলো গান বাকশো’র সরাসরি রেডিও সম্প্রচার

85


প্রশান্তিকা রিপোর্ট: গত রোববার বিকেলে একটি নতুন ধারার মাধ্যমে সম্প্রচার শুরু হয়েছে গান বাকশো রেডিওর। সিডনি সময় বিকেল ৫ টা থেকে ৭টা পর্যন্ত এই রেডিওর সম্প্রচার চলে। জনপ্রিয় বাংলা গানের অনলাইন স্ট্রিমিং ‘গান বাকশো’ ২০১৪ সালে শুরু হয়। একটি কমিউনিটি লাইভ রেডিও হিসেবে গত ৬ জানুয়ারী রোববার গান বাকশো রেডিও আত্নপ্রকাশ করলো। এটি প্রতি রোববার একই সময়ে এফএম ৯০.৫ ব্যান্ডে শুনতে পাওয়া যাচ্ছে।

গান বাকশো’র কর্ণধার আলভিন সৌর পাণ্ডে প্রশান্তিকাকে জানিয়েছেন, এই রেডিও সিডনিতে আধুনিক ধারায় শ্রোতা ও উপস্থাপকদের সম্পৃক্ত করবে। অর্থ্যাৎ শ্রোতাদের সরাসরি যুক্ত করার প্রয়াস থাকবে এ অনুষ্ঠানে। গতকালের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হয়ে এসেছিলেন অস্ট্রেলিয়ায় মাইগ্রেশন নেয়া প্রথম বাংলাদেশী নজরুল ইসলাম এবং অস্ট্রেলিয়ায় প্রথম বাংলাদেশী ব্রডকাস্টার খ্যাত মহুয়া হক। তিনি প্রখ্যাত রেডিও এসবিএস-এ একটানা ১২ বছর নিয়মিত এবং তারপরে ৫ বছর অনিয়মিত অনুষ্ঠান চালিয়েছেন।

গান বাকশো রেডিও লাইভে বাম থেকে আরজে শুভ, আরজে পিয়া, অতিথি নজরুল ইসলাম ও মহুয়া হক

অতিথিরা ৯০ দশক পর্যন্ত প্রবাসে কেমন ছিলো বাংলাদেশী কমিউনিটি সে বিষয়ে আলোকপাত করেন। রেডিও মাধ্যম ছাড়াও ফেসবুক লাইভের মাধ্যমে পুরো অনুষ্ঠানটি প্রচার করা হয়। ফেসবুকে পাঠানো শ্রোতাদের বিভিন্ন প্রশ্নের জবাব এবং মন্তব্য পড়া হয়। অনুষ্ঠান উপাস্থাপনায় ছিলেন আরজে শুভ এবং আরজে পিয়া। যারা রেডিও গান বাকশো’র প্রথম অনুষ্ঠান শুনতে পারেননি, তারা নিচের এই পডকাস্টে শুনে নিতে পারেন।
https://youtu.be/BIO5ha7WLPM