শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে কক্সবাজারে ২ দিনব্যাপী বইমেলা শুরু

  •  
  •  
  •  
  •  
শেখ হাসিনা বইমেলা উদ্বোধন করেন জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: আল আমীন পারভেজ

প্রশান্তিকা ডেস্ক: প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ প্রধান শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন ২৮ সেপ্টেম্বর সোমবার। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আজ কক্সবাজারে শুরু হয়েছে দুই দিনব্যাপী বইমেলার। গতকাল রোববার বিকালে কক্সবাজার পাবলিক লাইব্রেরীতে মেলার উদ্বোধন করেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আল আমীন পারভেজ।

কক্সবাজার জেলা প্রশাসক ও ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সহযোগিতায় এ আয়োজন করেছেন নব্বইয়ের নির্যাতিত ছাত্রনেতা কবি মানিক বৈরাগী।
মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আল আমীন পারভেজ বলেন, একজন মানুষকে জানতে হলে পড়তে হবে। আর পড়ার জন্য বই প্রয়োজন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রকাশিত গ্রন্থ নিয়ে আয়োজিত এই বই মেলা প্রজন্মকে শানিত করবে।

আয়োজক কবি মানিক বৈরাগীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট তাপস রক্ষিত, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল। অনুষ্ঠান সঞ্চালনা করেন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সভাপতি মইন উদ্দিন।

আয়োজক কবি মানিক বৈরাগী জানান, শেখ হাসিনা লেখা প্রকাশিত ২০ টি গ্রন্থকে প্রধান উপজীব্য রেখে এই বইমেলার আয়োজন করা হয়েছে। পাশাপাশি কক্সবাজারে বিভিন্ন লেখকের গ্রন্থ রয়েছে। প্রতিদিন বিকাল ৩ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে এ মেলা। তবে আজ প্রথম দিন পাঠকের অনুরোধে বেলা ১১টা থেকে শুরু হচ্ছে। শেখ হাসিনার জন্মদিনকে উপলক্ষ্য করে এর আগে দেশের কোথাও বইমেলা অনুষ্ঠিত হয়নি। সেই হিসেবে কক্সবাজারের এই মেলাটিই প্রথম।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments