শেষ হল বাংলাদেশের সেমির স্বপ্ন

  •  
  •  
  •  
  •  

 139 views

মঙ্গলবার এজবাস্টনেই বাংলাদেশকে ২৮ রানে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেল ভারত। অন্য দিকে, বিশ্বকাপ থেকে ছিটকে গেল বাংলাদেশ।

জয়ের জন্য খেলতে নেমে মাত্র ৩৯ রানেই উইকেট হারায় বাংলাদেশ। ব্যক্তিগত ২২ রান করে আউট হয়ে সাজঘরে ফিরে যান তামিম ইকবাল। ৩৩ রান করে আউট হয়ে যান সৌম্য সরকারও। এরপর ২৪ ও ২২ রানে মুশফিক-লিটন আউট হয়ে গেলে সাকিব আল হাসান কিছুটা হাল ধরেন। কিন্তু ৭৪ বলে ৬৬ রান করে সাকিব আউট হয়ে গেলে কিছু সময়ের জন্য সব আশা নিরাশা হয়ে যায়। মোসাদ্দেক আউট হন মাত্র ৩ রানে। ভারতের বিপক্ষে ৩১৫ রানের টার্গেটে ২৮৬ রানে অলআউটের মধ্য দিয়ে সেমিফাইনালে যাওয়ার সব আশা শেষ হয় বাংলদেশের।

এর আগে মঙ্গলবার এডবাস্টনে টস জিতে ব্যাট করতে নেমে রোহিত শর্মার সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩১৪ রান করে ভারত। ফিল্ডিংয়ে নেমে ১৮ রানেই রোহিতকে ফেরানোর সুযোগ পায় টাইগাররা। সেই সুযোগই মিস করেছেন তামিম ইকবাল। মুস্তাফিজের করা ইনিংসের পঞ্চম ওভারের চতুর্থ বলে সহজ ক্যাচ মিস করেন তিনি। দলীয় ১৮১ রানে সৌম্য সরকার ভাঙেন ওপেনিং জুটি। আউট হওয়ার আগে ৯২ বল থেকে ১০৪ রান করেন রোহিত।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ৫০ ওভারে ৩১৪/৯ (রাহুল ৭৭, রোহিত ১০৪, কোহলি ২৬, পান্ত ৪৮, পান্ডিয়া ০, ধোনি ৩৫, কার্তিক ৮, ভুবনেশ্বর ২, শামি ১, বুমরাহ ০*; মাশরাফি ৫-০-৩৬-০, সাইফ ৭-০-৫৯-০, মুস্তাফিজ ১০-১-৫৯-৫, সাকিব ১০-০-৪১-১, মোসাদ্দেক ৪-০-৩২-০, রুবেল ৮-০-৪৮-১, সৌম্য ৬-০-৩৩-১)

বাংলাদেশ: ৪৮ ওভারে ২৮৬ (তামিম ২২, সৌম্য ৩৬, সাকিব ৬৬, মুশফিক ২৪, লিটন ২২, মোসাদ্দেক ৩, সাব্বির ৩৬, সাইফ ৫১*, মাশরাফি ৮, রুবেল ৯, মুস্তাফিজ ০; ভুবনেশ্বর ৯-০-৫১-১, বুমরাহ ১০-১-৫৫-৪, শামি ৯-০-৬৮-১, চেহেল ১০-০-৫০-১, পান্ডিয়া ১০-০-৬০-৩)

ফল: ভারত ২৮ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: রোহিত শর্মা

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments