শ্রীলংকায় আইএস আস্তানায় অভিযানে নিহত ১৫

  •  
  •  
  •  
  •  

 149 views

শ্রীলংকার পূর্ব উপকূলে নিরাপত্তা বাহিনীর অভিযানে রাতভর গোলাগুলির পর কোণঠাসা হয়ে পড়ায় আত্মঘাতী বোমা হামলকারীরা নিজেদের উড়িয়ে দেয়ার পর ছয় শিশুসহ ১৫ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। পরে ওই আস্তানা থেকে আইএসের পোশাক ও পতাকাসহ বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, কালমুনাই শহরের কাছে শুক্রবার রাতে একটি বাড়িতে তিনজন ব্যক্তি বিস্ফোরণ ঘটালে অন্যতিন নারী ও ছয় শিশু নিহত হন।

রোববার শ্রীলংকায় সিরিজ বোমা বিস্ফোরণে ২৫৩ জন নিহত হয়েছেন। আহত হন অন্তত ৫০০ জন। নিহত ব্যক্তিদের মধ্যে ৩৯ জন বিদেশি নাগরিক। বিদেশী গোয়েন্দা সংস্থার কাছ থেকে সতর্কতা পাওয়া সত্ত্বেও এ হামলা ঠেকানোর ব্যর্থতার বিষয়টি নিয়ে এরই মধ্যে বেশ সমালোচিত হয়েছে শ্রীলংকান সরকার।

শ্রীলংকায় নতুন করে আরও হামলার আশঙ্কা করছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের এক বিবৃতিতে বলা হয়, বিভিন্ন সন্ত্রাসী গ্রুপের শ্রীলংকায় সম্ভাব্য হামলা চালানোর ষড়যন্ত্র অব্যাহত রয়েছে।

সন্ত্রাসীরা হঠাৎ করে আবারও বিভিন্ন পর্যটন কেন্দ্র, বাস স্টেশন, বাজার, শপিং মল, সরকারি স্থাপনা, হোটেল, ক্লাব, রেস্তোরাঁ, প্রার্থনা কেন্দ্র, পার্ক, শিক্ষা প্রতিষ্ঠান, বিমানবন্দর, হাসপাতাল, বড় ধরনের খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান লক্ষ্য করে হামলা চালাতে পারে।

 

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments