‘সহজ মানুষ’ অনুষ্ঠানে গান গাইবেন শিল্পী অণিমা বাইন

  •  
  •  
  •  
  •  

 169 views

সহজ মানুষে আসছেন অণিমা বাইন

Posted by সহজ মানুষ on Monday, September 14, 2020

 

প্রশান্তিকা ডেস্ক: বাচিক শিল্পী, কবি, লেখক ও সংস্কৃতিজন রবিশঙ্কর মৈত্রীর সঞ্চালনায় বহুল প্রচারিত ‘সহজ মানুষ’ অনুষ্ঠানে আসছেন কীর্তনিয়া শিল্পী অণিমা বাইন। কীর্তনীয়া ও ভাব সঙ্গীতের শিল্পী অণিমা বাইনের বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। তিনি আজ মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১০টায় সহজ মানুষের ১৯৮ তম পর্বে গান গাইতে আসছেন। বাংলাদেশ সময় প্রতিদিন রাত দশটায় ফ্রান্সের আলেস থেকে ফেসবুক এবং ইউটিউব লাইভে রবিশঙ্কর মৈত্রী অনুষ্ঠানটি পরিচালনা করেন। করোনাকালীন গৃহবন্দী সময়ে সহজ মানুষ অনুষ্ঠানটি বাংলাদেশ ও বিশ্বের বাইরে প্রবাসী বাঙালিদের কাছে অত্যন্ত জনপ্রিয় অনুষ্ঠানে পরিণত হয়েছে।

সম্প্রতি ঘরোয়া পরিবেশে গাওয়া অণিমা বাইনের একটি গান ভাইরাল হয়ে পড়ে। সঙ্গীত অনুরাগী অসংখ্য মানুষ অণিমার আরও গান শুনতে চান। সেই লক্ষ্যে বিভিন্ন টেলিভিশন চ্যানেল তাঁর খোঁজ করে। অবশেষে সহজ মানুষের মাধ্যমেই সবার আগে তাঁর বিশ্ব সভায় অভিষেক হচ্ছে। রবিশঙ্কর মৈত্রী বলেন, “ অনিমা বাইনের পরিবেশনা নিয়ে অসংখ্য মানুষ আগ্রহ দেখিয়েছেন এবং তাঁর গানের জন্য অপেক্ষা করছেন। তিনি মূলত কীর্তনিয়া শিল্পী। বিভিন্ন আসরে গান গাওয়াই তাঁদের প্রধান কাজ। যেটি করোনার কারণে দীর্ঘদিন বন্ধ রয়েছে।” রবিশঙ্কর আরও বলেন, “সহজ মানুষের মাধ্যমে আমাদের প্রত্যাশা শিল্পী অণিমা বাইনের পাশে দাঁড়াবেন অনুরাগীরা।”

গুণী শিল্পী সঞ্জয় রায় ও বিজন মিস্ত্রী বলেছেন, “ভাব সংগীতের শিল্পী অণিমা বাইন মোহের টানে যেন হারিয়ে না যায় আমরা সেদিকে খেয়াল রাখবো। প্রয়োজনে তাঁকে উচ্চতর তালিম নিয়ে আমাদের সংগীতের আদিধারা ভাব সংগীতকে শিল্পী অনিমা বাইনকে দিয়েই বাঁচিয়ে রাখবো।”

সহজ মানুষে এর আগে সুনামগঞ্জে বাদ্যযন্ত্র সহ গানের ঘর পুড়িয়ে দেয়া বাউল শিল্পী রণেশ ঠাকুরের পাশেও দাঁড়িয়েছিলেন অসংখ্য শ্রোতা ও শিল্পীরা। করোনাকালীন গৃহবন্দী সময়ে সহজ মানুষে গান করেছেন বাংলাদেশ, দেশের বাইরে প্রবাসী ও পশ্চিমবঙ্গের প্রতিভাবান আবৃত্তি ও গানের শিল্পীরা। তাদের মধ্যে রয়েছেন আসাদ চৌধুরী, আসাদুজ্জামান নূর, শুভেন্দু মাইতি, জয়ন্ত চট্টোপাধ্যয়, সাদী মোহাম্মাদ, শুচিশ্রী রায়, ফাতেমাতুজ্জোহরা, লিলি ইসলাম, সুজিত মোস্তফা, ঋদ্ধি বন্দ্যোপাধ্যায়, মহিউজ্জামান চৌধুরী ময়না, লুৎফুন নাহার লতা, শিমুল মোস্তফা, লালন সাধক লতিফ শাহ, ইখতিয়ার ওমর, মমতাজ মমতা, নিরুপমা রহমান, বিজন মিস্ত্রী, আহমেদ মাজহার, শিরিন বকুল, রকিবা খান লুবা, বিমান চন্দ্র বিশ্বাস, গৌরি চৌধুরী, সেমন্তী মঞ্জরী, অমিয়া রহমান, অঙ্গনা চট্টোপাধ্যয় প্রমুখ।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments