সাকিবের ব্যাট নিলামে ২০ লক্ষ টাকায় বিক্রি

  •  
  •  
  •  
  •  

 93 views

প্রশান্তিকা ডেস্ক: বাংলাদেশে করোনা দুর্গতদের সাহায্যার্থে ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসানের একটি ব্যাট নিলামে বিক্রি হলো ২০ লক্ষ টাকায়। রাজ নামে যুক্তরাষ্ট্রে বসবাসকারী এক বাংলাদেশী সর্বোচ্চ ২০ লক্ষ টাকা দামে ব্যাটটি জিতে নিলেন। গতকাল রাত ১০টায় অনলাইনে auction 4 action গ্রুপ আয়োজিত লাইভ শো’তে এই নিলাম অনুষ্ঠিত হয়। গ্রুপ পেজে বিকেল পাঁচটায় ব্যাটটির মূল্য ধরা হয়েছিলো ৫ লক্ষ টাকা। সাকিব তার স্ত্রী ও কন্যা নিয়ে প্রায় দেড় মাস ধরে নিউ ইয়র্কে বাস করছেন।

সাকিবের প্রিয় এই ব্যাটটি করোনা দূর্গতদের সহায়তায় নিলামে বিক্রি হয়েছে ২০ লক্ষ টাকায়।

বাংলাদেশের বহুল জনপ্রিয় ফেসবুক সেলিব্রিটি আমরাই বাংলাদেশ সংগঠনের উদ্যোক্তা আরিফ আর হোসাইন এবং আলোকচিত্রী ও সংগঠক প্রীত রেজা Auction 4 Action কর্মকান্ডের উদ্যোক্তা। বাংলাদেশের প্রখ্যাত ব্যক্তিদের তাদের বিশেষ বা প্রিয় জিনিসগুলো নিলামের মাধ্যমে এই অর্থ সংগ্রহ করা হচ্ছে। নিলামের পর সেই অর্থ তাদের পছন্দের ফান্ডে চলে যাবে বলে উদ্যাক্তরা জানান। গতকালের নিলামে বিক্রি হওয়া সাকিবের ব্যাট থেকে অর্জিত ২০ লক্ষ টাকা চলে যাবে সাকিবের ইচ্ছায় তারই ফাউন্ডেশন ‘সাকিব আল হাসান ফাইন্ডেশনে’।

লাইভে নিলামের সময় আরিফ আর হোসাইন ও সাকিব আল হাসান।

লাইভে সাকিব এবং ক্রেতা রাজ উপস্থিত ছিলেন। সাকিব বলেন, এই ব্যাটটি দিয়ে তিনি আইপিএল, ওয়ার্ল্ড কাপ এবং টেস্টও খেলেছেন। এটি ছিলো তার খুবই লাকি একটি ব্যাট। এমনকি কাঠ একটু ফেটে যাচ্ছিলো। তবুও তিনি টেপ লাগিয়ে লাগিয়ে খেলছিলেন। একসময় তিনি এও বলেন, ‘কেউ নিলামে কিনলেও আমি তার থেকে আরও বেশি দামে কিনে রাখতাম।’ অবশ্য ২০ লক্ষ টাকায় বিক্রি হওয়ার পরে তিনি সেটা আর করছেন না বলে জানালেন।
আয়োজক আরিফ এবং প্রীত রেজা জানালেন, সাকিবের মতো আরও অসংখ্য সেলিব্রিটি এই নিলামে অংশ নেবেন এবং তাদের প্রিয় জিনিস বিক্রি করে করোনা যুদ্ধে আক্রান্ত ব্যক্তিদের সহায়তা করবেন। এ পর্যন্ত যেসব ব্যক্তিত্ব যুক্ত হয়েছেন তাদের মধ্যে আসাদুজ্জামান নূর, মুহম্মাদ জাফর ইকবাল, মাশরাফি বিন মোস্তফা, নির্মলেন্দু গুণ, সুবর্ণা মোস্তফা, মুশফিকুর রহিম, মোস্তফা সরোয়ার ফারুকী, সাদাত হোসাইন, আলী জাকের, জেমস, জয়া আহসান, নুশরাত ইমরোজ তিশা, মাকসুদ, পার্থ বড়ুয়া, মোশাররফ করিম প্রমুখ।

অকশান ফর একশানে যুক্ত হচ্ছেন বাংলাদেশের সফল ব্যত্তিত্বরা

আরিফ আর হোসেন আরও জানালেন, “অকশানে উঠে আসা টাকাগুলো কিন্তু আমরা নিজেরা নিব না। আমাদের সাথে টিম মেম্বার হিসেবে যেসব ফাউন্ডেশন থাকছে তারা হলো: বিদ্যানন্দ, মজার স্কুল, এক টাকায় আহার, আমাল ফাউন্ডেশন, সাজেদা ফাউন্ডেশন, অভিযাত্রিক ফাউন্ডেশন, বন্ধু ফাউন্ডেশন, জাগো ফাউন্ডেশন, গিভ বাংলাদেশ, প্রচেষ্টা ফাউন্ডেশন, প্রোজেক্ট কন্যা, মাস্তুল ফাউন্ডেশন, আমরাই বাংলাদেশসহ আরও ১৫ টা স্বেচ্ছাসেবী সংগঠন।” সংগঠনগুলো ইতোমধ্যে সারাদেশে করোনা আক্রান্তদের সহায়তায় কাজ করে যাচ্ছে।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments