সিডনিতে আই ইউ বিয়ান আ্যলামনাই এসোসিয়েশনের নতুন কার্যকরী পরিষদ

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্কঃ ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অফ বাংলাদেশের ( আই ইউ বি) প্রাক্তন শিক্ষার্থীরা এক্স আই ইউ বি-য়ান এলামনাই এসোসিয়েশন নামে দীর্ঘদিন থেকে অস্ট্রেলিয়া এবং বাংলাদেশে বিভিন্ন রকমের দুর্যোগ মোকাবেলায় ক্ষুদ্র ক্ষুদ্র ভাবে নিজস্ব অর্থায়নে সহযোগিতা করে আসছিলো সিডনি থেকে।

গত ২০ সেপ্টেম্বর ২০২১, এক্স -আই ইউ বিয়ান্স এলামনাই এসোসিয়েশন এর পরিষদ সভায় নতুন কার্যকরী  কমিটি গঠন এবং ঘোষনা করা হয়। সভাপতি সায়ীদ পারভেজ ‘৯৯ ব্যাচ , সাধারণ সম্পাদক আসিফ ইকবাল ‘০১ ব্যাচ এবং কোষাধ্যক্ষ পদে লুতফা খালেদ ‘৯৯ ব্যাচ সহ কার্যকরী পরিষদে রয়েছেন– ফাতেমা পারভেজ, হাসান মাহবুব, শামীম খন্দকার, ফারিয়া রহমান, ইসলাম মোহাম্মদ।

এর আগে ২১ই জুন  ২০২১ এক্স – আই ইউ বিয়ান্স এলামনাই এসোসিয়েশন এজিএম সভায় কমিটির সদস্যবৃন্দ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সেবামূলক অনুষ্ঠানের কার্যবিবরণী কথা উল্লেখ করেন এবং বিদায়ী সভাপতি ইলিয়াস চৌধুরী কে ধন্যবাদ জ্ঞাপন করেন। বিদায়ী সভাপতি বলেন, “ আমরা বিভিন্ন ধরনের প্রোজেক্ট  করেছি। এগুলোর মধ্যে একটি হলো কোভিড পেনডেমিক এর সময় বাংলাদেশে বিভিন্ন এলাকায় নিজস্ব অর্থায়নে আর্থিক সহায়তা দেওয়ার পাশাপাশি আমরা নিয়মিত ভাবে সিডনিতে ক্যান্সার কাউন্সিলে সাধ্যমতো আর্থিক সহযোগিতা করেছি।” এছাড়াও বিভিন্ন সময় বাংলাদেশে সুবিধাবঞ্চিতদের চিকিৎসা-খরচ যোগানোর কথা উল্লেখ করেন তিনি।

তিনি আরো উল্লেখ করেন, “ আই ইউ বিয়ান্স এলামনাই সবসময় তাদের প্রতি আস্থা রেখেছে, এই কমিউনিটির প্রতি আমি সর্বদাই কৃতজ্ঞ। এছাড়া, বিভিন্ন সময়ে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য তিনি অন্যান্য ব্যক্তিবর্গের প্রতি কৃতজ্ঞতা জানান।” নতুন কমিটিতে নতুন মুখ আসুক সেই আশাবাদ উনি ব্যক্ত করেন।
উল্লেখ্য যে, এক্স আই ইউ বিয়ান্সএলামনাই এসোসিয়েশন, ডিপার্মেন্ট অফ ফেয়ার ট্রেডিংয়ে নিজেদের অন্তর্ভুক্ত করে অস্ট্রেলিয়া সরকারের বিধি মোতাবেক নিজেদের কার্যকলাপ পরিচালনা করে আসছে ।

সংবাদ বিজ্ঞপ্তি।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments