সিডনিতে আই ইউ বি’র পূনর্মিলনী অনুষ্ঠিত

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা রিপোর্ট: সিডনীব্যাপী ছড়িয়ে থাকা আইইউবি’র প্রাক্তন ছাত্র ছাত্রীদের স্বপরিবারে উপস্থিতিতে গত একুশে সেপ্টেম্বর, ২০১৯, ইয়াগুনা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়ে গেলো আই ইউ বি বিশ্ববিদ্যালয় এলামনাইয়ের ঈদ পূণর্মিলন অনুষ্ঠান। সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে কয়েক ঘন্টা ব্যাপী চলে সকল প্রাক্তনদের পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। গান, কবিতা, নাটিকা সঙ্গে দেশীয় খাবারের আমেজে এ যেন উৎফুল্ল সন্ধ্যা।

প্রাক্তন ছাত্র ছাত্রীদের নিয়ে গড়ে উঠা এ পরিবারটি বিগত কয়েক বছর ধরে অষ্ট্রেলিয়া এবং বাংলাদেশে বিভিন্ন জনহিতকর কর্মকান্ড যেমন অষ্ট্রেলিয়া ক্যানসার কাউন্সিলের জন্য তহবিল সংগ্রহ, বাংলাদেশে প্রতিবন্ধী শিশুদের জন্য তহবিল সংগ্রহ এবং অর্জিত অর্থ সুষ্ঠভাবে বিতরণ করে আসছেন।

উল্লেখ্য গত ৫ই মে ২০১৯, সিডনীর গ্রেইগস হোটেলের মিলনায়তনে এক্স আই ইউ বিয়ান এসোসিয়েশনের বার্ষিক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রাক্তন ছাত্র জনাব ইলিয়াস চৌধুরীকে এসোসিয়েশনের সভাপতি করে তেরো সদস্যের একটি কার্যনির্বাহী পরিষদ নির্বাচন করা হয়। এক্স আই ইউ বিয়ান এসোসিয়েশনের এহেন, দেশে এবং প্রবাসে মূলধারা এবং বাংলাদেশী কমিউনিটির জন্য প্রশংসনীয় জনহিতকর কর্মকান্ড সঠিক নেতৃত্বের দ্বারা পরিচালনাই বিশ্ববিদ্যালয় এলামনাই এর এ কমিটি নির্বাচন।

সম্প্রতি, লাকাম্বায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস মনুমেন্ট স্খাপনের জন্য ফান্ড রেইজিং নৈশভোজে এলামনাই এসোসিয়েশনের সভাপতি জনাব ইলিয়াস চৌধুরী, জনাব তানভীর, জান্নাতুল ফেরদৌস চৌধুরী, শারমীন আলম সহ আই ইউ বিয়ান পরিবারের অনেকে এসোসিয়েশনের পক্ষ থেকে অংশগ্রহনের মাধ্যমে সংস্কৃতি এবং ইতিহাস রক্ষার্থে সিডনী বাংলাদেশী কমিউনিটির এমন উদ্যোগে তহবিল সংগ্রহে সহায়তা করেন।