সিডনিতে আজ থেকে মাস্ক পরা বাধ্যতামূলক । জরিমানা ২০০ ডলার

  •  
  •  
  •  
  •  

 203 views

প্রশান্তিকা ডেস্ক: সিডনিতে শপিং সেন্টার, গণ পরিবহন, বিনোদন কেন্দ্র(সিনমা, থিয়েটার), খেলাধুলার ভেন্যু, উপাসনালয় সহ অধিকাংশ পাবলিক প্লেসে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। গতকাল রাত বারোটা থেকে এই নিয়ম কার্যকর হয়েছে। নিয়ম ভঙ্গকারীকে দুইশত ডলার জরিমানা করা হবে বলে দুই দিন আগে নিউ সাউথ ওয়েলস প্রিমিয়ার গ্লাডিস বেরেজিকলিন জানান।

আজ থেকে সিডনিতে শুরু হলো বাধ্যতামূলক মাস্ক পরা। ছবি: চ্যানেল নাইন নিউজ

নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকারের এক নির্দেশনায় বলা হয়েছে, বৃহত্তর সিডনি, উলংগং, সেন্ট্রাল কোস্ট এবং ব্লু মাউন্টেন এলাকায় মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। উপরে বর্ণিত স্থান ছাড়াও এজড কেয়ার সেন্টার, বিউটি সেলুন, ক্যাসিনো এবং সকল হসপিটালিটি স্থানে কর্মী এবং অতিথিদের অবশ্যই মাস্ক পরতে হবে। মাস্ক পরা অবস্থায় না পেলে প্রত্যেককে ২০০ ডলার স্পট ফাইন বা জরিমানা করা হবে। এই নিয়ম ১২ বছরের নীচে শিশুদের জন্য প্রযোজ্য না হলেও তাদেরকেও মাস্ক পরতে উৎসাহিত করতে বলা হয়েছে।

সিডনির সাম্প্রতিক করোনাভাইরাসের হটস্পট নর্দার্ন বীচেচ এলাকার দক্ষিণ অঞ্চলে লকডাউন উঠে গেলেও সেই এলাকার মানুষ অন্য এলাকায় এখনও যেতে পারবেন না। তাদেরকে আরও এক সপ্তাহ অপেক্ষা করতে হবে। রাজ্য সরকার প্রিমিয়ার গ্লাডিস ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত প্রিমিয়ার জন বেরিলার আজ এক সংবাদ সম্মেলনে বলেন, “ পাবলিক প্লেসগুলোতে একজন মানুষ অন্য মানুষকে চেনেন না, জানেন না। তারা কোন এলাকা থেকে এসেছেন তাও জানা যায়না। তাই মাস্ক এবং সামাজিক দূরত্ব একমাত্র উপায় সংক্রমন থেকে বাঁচতে।” তিনি আরও বলেন, হটস্পট সহ সকল পাবলিক প্লেসে পুলিশ ইতোমধ্যে মাস্কবিহীনদের জরিমানা করছে।

ভিক্টোরিয়া রাজ্যে প্রায় দেড়মাস ধরে কোন সংক্রমন ছিলোনা। গত ২৪ ঘন্টায় সেখানে ১০ জন আক্রান্ত হয়েছে। মেলবোর্নে নতুন করে আক্রান্তরা সিডনির নর্দার্ন বীচের ক্লাস্টার বলে হেল্থ অফিসিয়ালরা জানিয়েছেন।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments