সিডনিতে আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের আ্যলামনাই অনুষ্ঠিত

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: অস্ট্রেলিয়ার সিডনিতে হয়ে গেল আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(AUST) অ্যালামনাইয়ের গালা নাইট।  দেশটিতে বসবাসরত AUST এর প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে গত ২৬ অক্টোবরে এক জাকজমক পূর্ণ  পারিবারিক মিলনমেলা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষ্যে সিডনির প্রখ্যাত রেডগাম ফাংশন সেন্টারে বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতিচারণ ও এক বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে আয়োজক কমিটির সকল সদস্যদের (দেবানন, নাদিম, শায়ের, অপু, চিশতী, হাসিব, শুভ ) পরিচয় করিয়ে দেয়া হয়। এরপরেই বিশ্ববিদ্যালয়ের প্রয়াত ছাত্র, বুয়েটে নিহত আবরার, ব্রিসবেনে নিহত শহীদ এর স্মৃতির  উদ্দেশ্যে এক মিনিট নীরবতা পালন করা হয়। মূল অনুষ্ঠান শুরুর পূর্বে সমবেত কণ্ঠে পরিবেশিত  হয় বাংলাদেশ এবং অস্ট্রেলিয়ার  জাতীয় সংগীত। অসাধারণ সংগীত পরিবেশন করেন আউস্ট এর প্রাক্তন শিক্ষার্থী হাসিব জামান, আল-এমরান নিক্কন , বিশিষ্ট সংগীতশিল্পী তামিমা, মিতু এবং সিডনির প্রখ্যাত ব্যান্ড “TRIO”। এছাড়াও সকল প্রাক্তন ছাত্র ছাত্রীদের  সমবেত কণ্ঠে পরিবেশিত হয় ” পুরানো সেই দিনের কথা ” গানটি । আয়োজনে প্রাক্তন অস্টিয়ান ও তাদের পরিবারসহ ২৩০ জন অতিথি উপস্থিত ছিলেন। সিডনি ছাড়াও ক্যানবেরা এবং সুদূর মেলবোর্ন, ব্রিসবেন, এডিলেড থেকেও প্রাক্তন অস্টিয়ানরা উক্ত অনুষ্ঠানে যোগদান করেন। একই দিনে একটি ম্যাগাজিন প্রকাশ করা হয় যাতে প্রাক্তন শিক্ষার্থী ও তাদের সন্তানদের লেখা ও ড্রয়িং প্রকাশ করা হয়। এই অনুষ্ঠানে অস্ট্রেলিয়া ছাড়াও কানাডা, যুক্তরাজ্য ও বাংলাদেশ থেকেও  আউস্ট এর প্রাক্তন শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে আরো অংশগ্রহণ করেন আউস্ট এর প্রাক্তন শিক্ষক এবং অস্ট্রেলিয়ার Charles Sturt University এর প্রফেসর ড. মনোরঞ্জন পল। অনুষ্ঠানের সার্বিক সঞ্চালনের দায়িত্বে ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সাইফুর রহমান অপু। অনুষ্ঠানে সকল স্পনসরদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ক্রেস্ট প্রদান করা হয়। স্পনসরদের মধ্যে ছিলেন Barakah Housing(title sponsor), Sandtech Property Group, Amarabati Family Trust(North Richmond, Kruger, Doctorgaia Medical), Mahiya Investments, Hannan Accounting, Bulk Billing Doctors (Punchbowl, Liverpool, North Kellyville, Spring Farm Medical Centre), Lemongrass Thai Cuisine, Brainpower Neurology, Jal Architecture & Design.

আগামীতেও একই ধরণের মিলন মেলা করার প্রত্যয় নিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। এছাড়া আউস্ট অ্যালামনাই অস্ট্রেলিয়ার তথ্য এবং সর্বশেষ আপডেট জানার  জন্য সকল প্রাক্তন ছাত্র ছাত্রীদেরকে  http://www.austalumni.com.au এবং “aust alumni australia” facebook page এ ভিজিট করার জন্য অনুরোধে করা যাচ্ছে।
সংবাদ বিজ্ঞপ্তি।