সিডনিতে একুশের বইমেলা পেঁছালো, নতুন তারিখ ২৩ ফেব্রুয়ারী

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: অবিরাম বৃষ্টির কারনে সিডনিতে আগামী ৯ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য অমর একুশে বইমেলা পিঁছিয়ে ২৩ ফেব্রুয়ারী রোববার অনুষ্ঠিত হবে। প্রতি বছরের মতো এবারও এই বই মেলাটি আয়োজন করছে একুশে একাডেমী অস্ট্রেলিয়া। ওই দিন সকাল ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সিডনির আ্যশফিল্ড পার্কে আন্তর্জাতিক মাতৃভাষা সৌধের পাশে আয়োজিত বইমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে।

একুশে একাডেমী অস্ট্রেলিয়া এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়, টানা বৃষ্টির কারনে বইমেলা অনুষ্ঠানের স্থান ভেজা থাকবে এবং ৯ ফেব্রুয়ারিতেও অবিরাম বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমতাবস্থায় আয়োজক বুক স্টল, দর্শক ও অতিথিদের বিড়ম্বনাসহ সার্বিক অবস্থা বিবেচনা করে একুশে একাডেমী অস্ট্রেলিয়া বইমেলার তারিখ পরিবর্তন করে ২৩ ফেব্রুয়ারী রোববার অনুষ্ঠিত করার ঘোষণা দিয়েছে।

২৩ ফেব্রুয়ারি মেলার দিন সকাল ৯টায় প্রভাত ফেরী অনুষ্ঠিত হবে। এটি ভাষা শহীদ সৌধের প্রান্ত থেকে শুরু করে পুরো মাঠ প্রদক্ষিণ করে আবার সৌধের কাছে এসে শেষ হবে। একুশে একাডেমী ছাড়াও পেন্সিল অস্ট্রেলিয়া, ভিকারুন্নিসা আ্যলামনাইসহ বিভিন্ন প্রতিষ্ঠান প্রভাত ফেরীতে অংশ নেবে এবং আগত দর্শক ও আয়োজকেরা এসময় ভাষা শহীদ স্মরণে পুষ্পাঞ্জলি প্রদান করবেন। মেলায় নতুন ও পুরাতন বই নিয়ে স্টল দেবে প্রশান্তিকা বইঘর, মেরুদণ্ড, মুক্তমঞ্চ, আনন্দ ধারা সহ অসংখ্য বই বিক্রেতা প্রতিষ্ঠান। মঞ্চে পরিবেশিত হবে ভাষা শহীদ, বাংলা সংস্কৃতির ওপর আলোচনা অনুষ্ঠান, শিশু কিশোরদের পরিবেশনা, গান, কবিতা ও চিত্র প্রদর্শনী।