সিডনিতে কোভিড বিধি মেনে অনুষ্ঠিত হচ্ছে ঈদ মেলা

  •  
  •  
  •  
  •  

 147 views

প্রশান্তিকা ডেস্ক: সিডনিতে বাঙালি কমিউনিটিতে চলছে জাঁকজমক ঈদ মেলা। গত দুই সপ্তাহে পরপর দুই রোববারে ইঙ্গেলবার্নে সিডনি বেঙ্গলী’র এবং গত শনিবার লাকেম্বায় ত্রিমাত্রা আয়োজন করে ঈদ মেলা। আজ শনিবার সিডনির ক্যাম্পসিতে অনুষ্ঠিত হবে গ্রান্ড লাকেম্বা ঈদ বাজার। আজ লাকেম্বা ইউনাটিং চার্চেও অনুষ্ঠিত হবে ত্রিমাত্রা ঈদ মেলা। আগামীকাল রোববার ইংগেলবার্নে অনুষ্ঠিত হবে সিডনি বেঙ্গলী’র ঈদ আয়োজন।

গত বৃহস্পতিবার থেকে তিনদিনের বিধি নিষেধ জারি হয়েছে। তবে করোনা বিধি মেনে তিন আয়োজকেরা বলছেন, আজ শনিবার দুটি এবং আগামীকাল একটি ঈদ মেলা অনুষ্ঠিত হবে।

অরিয়ন ফাংশনে ঈদুল ফিতরের আগে এবারের একমাত্র মেলা আয়োজনকারীর পক্ষ থেকে তাম্মি পারভেজ বলেন, “ কোভিডের নিয়ম মেনেই অনুষ্ঠিত হতে যাচ্ছে ঈদ বাজার।
আমরা সরকারিভাবেই নিশ্চিত হয়েছি যে, নতুন রেস্ট্রিকশন বা নিষেধাজ্ঞা আমাদের ইভেন্টের জন্য নয়। কিন্তু মাস্ক ব্যবহার বাধ্যতামূলক ।” তিনি আরও বলেন, “মেলায় যারা আসবেন তাদের জন্য QR code রাখা থাকবে এবং একটি স্যানিটাইজ স্টেশন থাকবে যেখানে সবার টেম্পারেচার চেক করে ভেতরে প্রবেশ করানো হবে।”

লাকেম্বার ত্রিমাত্রা ঈদ মেলার পক্ষ থেকে তুষার তাসু প্রশান্তিকাকে বলেন, “ আমরা কাউন্সিল এবং ইউনাটিং চার্চ কতৃপক্ষের সাথে কথা বলেছি। কোভিডের বিধি নিষেধ মেনে চলে আমরা মেলাটি সম্পন্ন করছি। ক্রেতা ও দর্শনার্থিরা মাস্ক পরে মেলায় প্রবেশ করবেন এবং সুশৃঙ্খল ভাবে সব নিয়ম মেনে চলবেন।”

আগামীকাল রোববার ইংগেলবার্ণের পার্সিভাল লাইব্রেরি হলে অনুষ্ঠিত হবে সিডনি বেঙ্গলী আয়োজিত ঈদুল ফিতরের তৃতীয় ও শেষ আয়োজন। এই আয়োজনের পক্ষ থেকে আবু তারিক বলেন, “ কোভিডের নিয়ম নীতি মেনে চলা হবে। ক্রেতারা Q R code স্ক্যান করে প্রাঙ্গনে ঢুকবেন। অবশ্যই মাস্ক পরে আসতে হবে। এই নিয়ম ক্রেতা ও বিক্রেতা উভয়কেই মেনে চলতে হবে।”

উল্লেখ্য, ঈদ মেলায় সাধারণত নারী পুরুষ এবং শিশুদের কাপড় চোপর এবং গহনার সমাহার থাকে। ইফতারের সময় খাবারের স্টল থেকে খাবার কেনার সুযোগ রয়েছে। আগের তিনটি ঈদ মেলায় প্রচুর সংখ্যক ক্রেতার সমন্বয় ঘটে। আয়োজকেরা আশা করছেন আজ ও আগামীকালের আয়োজনেও কোভিড নিয়ম মেনে প্রচুর ক্রেতার আগমন হবে।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments