সিডনিতে গান শোনাতে আসছেন শিল্পী সুজিত মুস্তফা

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা রিপোর্ট: নজরুল গীতি, আধুনিক ও ধ্রুপদী সঙ্গীত নিয়ে সিডনি আসছেন বাংলাদেশের প্রখ্যাত শিল্পী সুজিত মুস্তফা।
আগামী ২১ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় সিডনির ডুরালে প্যাসিফিক হিল ক্রিস্টিয়ান স্কুল অডিটোরিয়ামে ‘মর্মে মম ধ্বনি’ শীর্ষক অনুষ্ঠানে গান গাইবেন উপমহাদেশের শুদ্ধ ধারার প্রখ্যাত শিল্পী সুজিত মুস্তফা।

সুজিত মুস্তফার জন্ম ১৯৬২ সালে পাবনায়। তাঁর বাবা কবি, গীতিকার, শিক্ষাবিদ এবং সাংষ্কৃতিক ব্যক্তিত্ব আবু হেনা মোস্তফা কামাল।সুজিত মুস্তফা উচ্চাঙ্গ সঙ্গীতে তালিম নেন ওস্তাদ মিহির লালার কাছ থেকে। এরপর মিথুন দে, ফুল মোহাম্মদ, আখতার সাদমানী, শ্রীমতি অঞ্জলি রায় এবং ওস্তাদ সোহরাব হোসেনের কাছেও শিক্ষা গ্রহণ করেন। তিনি শান্তিনিকেতন ও দিল্লীতেও প্রখ্যাত ওস্তাদদের কাছে রবীন্দ্রসঙ্গীত, উচ্চাঙ্গ সঙ্গীত, গজল ও ঠুমরীতে তালিম গ্রহণ করেন। একদিকে তাঁর জন্ম যেমন সাংস্কৃতিক পরিবারে অন্যদিকে তাঁর চারিপাশের পরিবেশও সাংস্কৃতিক আবহে আবর্তিত। বাংলাদেশের প্রখ্যাত নৃত্যশিল্পী ও অভিনেত্রী মুনমুন আহমেদ তাঁর সহধর্মিনী এবং একমাত্র কন্যা অপরাজিতাও কত্থক নাচে পারদর্শী।

‘মর্মে মম ধ্বনি’ অনুষ্ঠানের অন্যতম আয়োজক আনিসুর রহমান নান্টু প্রশান্তিকাকে জানান, “সুজিত মুস্তফার এই অনুষ্ঠানটি হবে খুবই নান্দনিক, ইতোমধ্যে অনেকেই তাঁর গান শোনার জন্য যোগাযোগ করছেন। প্রবাসে শুদ্ধ সঙ্গীতের এরকম অনুষ্ঠানও সচরাচর হয়না। যারা এখনো টিকেট সংগ্রহ করেননি, তারা পোস্টারে দেয়া নাম্বারে যোগাযোগ করে টিকেট সংগ্রহ করুন।” অনুষ্ঠানের টিকেটের মূল্য ২০ ও ৩০ ডলার।