সিডনিতে চালু হচ্ছে জন্মভূমি বেতার: পরীক্ষামূলক সম্প্রচার শুরু

  •  
  •  
  •  
  •  

নাইম আবদুল্লাহঃ গতকাল ২৪ আগষ্ট (মঙ্গলবার) রাত ৯ টায় জন্মভূমি মিডিয়া ও কালচার ইনক এর পরিচালনা পর্ষদের ভার্চুয়াল সভায় “জন্মভূমি বেতার” নামে একটি ২৪ ঘন্টার আইপি রেডিওর সম্প্রচারের সিদ্ধান্ত অনুমোদিত হয়। আগামী ২৯ অগাস্ট (রবিবার) দুপুর দুইটায় জন্মভূমি বেতারের প্রথম পরীক্ষামূলক সম্প্রচার শুরু হবে এবং পর্যায়ক্রমে প্রতি রবিবার চলবে।

জন্মভূমি বেতারের পরীক্ষণমূলক সম্প্রচারে ভার্চুয়াল মিটিংয়ে পরিচালনা পর্ষদ।

জন্মভূমি মিডিয়া এন্ড কালচার ইনক এর চেয়ারম্যান আবু রেজা আরেফিন গন মাধ্যমকে জানান, পরবর্তীতে কোভিড বিধিনিষেধ শেষ হলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে জন্মভূমি বেতারের নিয়মিত সম্প্রচার শুরু হবে। আপাততঃ এটি শোনা যাবে jonmobhumi Betar ফেসবুক পেজে। এবং যথাশীঘ্র সম্ভব স্ট্রিমিং প্লাটফর্মে পূর্ণাঙ্গ সম্প্রচার করার ব্যবস্থা করা হবে।

জন্মভুমি বেতারের প্রজেক্ট কো অর্ডিনেটর কাজী শামসুল আলম জানান, জন্মভূমি মিডিয়া এন্ড কালচার ইনক সফলভাবে গত পাঁচ বছর ধরে অস্ট্রেলিয়া থেকে সরাসরি সম্প্রচারিত প্রথম ও একমাত্র বাংলা টেলিভিশন জন্মভূমি টেলিভিশন পরিচালনার পাশাপাশি কমিউনিটিতে একটি ২৪ ঘণ্টার আইপি রেডিওর প্রয়োজনীয়তা অনুভব করে। অন্যদিকে স্থানীয় কমিউনিটির ব্যাপক চাহিদার কথা বিবেচনায় রেখে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জন্মভূমি বেতার নামে আইপি রেডিও স্টেশনটি যাত্রা শুরু করছে।

জন্মভূমি টেলিভিশনের পরিচালনা পর্ষদের এই ভার্চুয়াল সভায় সর্ব সম্মতি ক্রমে জন্মভূমি মিডিয়া এন্ড কালচার ইনক এর চেয়ারম্যান আবু রেজা আরেফিনকে জন্মভূমি বেতারেরও চেয়ারম্যান হিসেবে দায়িত্ব প্রদান করা হয়। সভায় সিইও রাহেলা আরেফিন সহ পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন ডাঃ আসাদ শামস, সৈয়দ আকরাম উল্লাহ, নাইম আবদুল্লাহ, সাখাওয়াত হোসেন, বেলায়েত রবিন, আশওয়াদুল হক, আবিদা আশওয়াদ, ডঃ সৈয়দ আজীম, শিরিন আক্তার, কানিতা আহমেদ। আরও উপস্থিত ছিলেন, ডঃ কাইউম পারভেজ ও শাহানা চৌধুরী।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments