সিডনিতে জলসার সঙ্গীতানুষ্ঠান পেঁছালো। নতুন তারিখ ১৮ জানুয়ারী ২০২০

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা রিপোর্ট: সিডনিতে ২১ সেপ্টেম্বরে একই দিনে জনপ্রিয় জলসা সঙ্গীত সন্ধ্যা ও অন্য আরেকটি ভেন্যুতে প্রখ্যাত শিল্পী সুজিত মুস্তফার অনুষ্ঠান হওয়ায় কথা ছিলো। অবশেষে জলসা অনুষ্ঠানটি স্থগিত করে আগামী বছর ১৮ জানুয়ারীতে অনুষ্ঠিত হবে বলে ঘোষণা করা হয়েছে। এ উপলক্ষ্যে জলসার আয়োজক পথ প্রডাকশন্স গত ২ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যায় লাকেম্বার স্থানীয় রেস্টুরেন্টে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে। সেই সম্মেলনে জলসা-২ এর নতুন তারিখ ও ভেন্যু ঘোষণা করা হয়। সুজিত মুস্তফার অনুষ্ঠানের আয়োজক মর্মে মর্ম ধ্বনির কর্নধার আনিসুর রহমান নান্টুও সেখানে উপস্থিত ছিলেন।

পথ প্রডাকশন্সের সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখছেন ফয়সাল হোসাইন।

পথ প্রডাকশন্সের পক্ষ থেকে ফয়সাল হোসাইন বলেন, “গতবছর জলসা-১ এর অভাবনীয় সাফল্যের পর আমরা এবছর ২১ সেপ্টেম্বর জলসা-২ এর ঘোষণা দেই এবং এবারও দর্শক শ্রোতার ব্যাপক সাড়া পেয়েছি। কিন্তু অনুষ্ঠানের তারিখ ঘোষণার পরই আমাদের নজরে আসে যে বাংলাদেশের প্রখ্যাত শিল্পী সুজিত মুস্তফা একই দিনে অনুষ্ঠান করছেন অন্য একটি আয়োজকের ব্যানারে। তারপরই আমরা দুই আয়োজকই চেস্টা করেছি ভেন্যু এবং তারিখ পরিবর্তন সহ অন্যান্য বিষয় নিয়ে এগুবার। অবশেষে আমরা তারিখ আর ভেন্যু পরিবর্তন করতে পেরেছি। অর্থাৎ জলসা-২ হবে ১৮ জানুয়ারি নিউ সাউথ ওয়েলস ইউনিভার্সিটির সায়েন্স থিয়েটারে। সেই সাথে সুজিত মুস্তফার অনুষ্ঠানটি ২১ সেপ্টেম্বরই অনুষ্ঠিত হবে।” সাংবাদিক সম্মেলনে উপস্থিত সকলে পথ প্রডাকশন্সের এই ঘোষণায় হাততালি দিয়ে স্বাগত জানান। আনিসুর রহমান নান্টু পথ প্রডাকশন্সকে এই সিদ্ধান্তের জন্য কৃতজ্ঞতা জানিয়ে সুজিত মুস্তফার অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করার আহবান জানান।

সাংবাদিক আনিসুর রহমান বলেন, “সিডনিতে পথ প্রোডাকশন্স এর জলসা-২ এবং সুজিত মুস্তফার সঙ্গীত সন্ধ্যা একই দিনে হওয়ায় বেশ কয়েক মাস পরে একটি সমঝোতায় উপনীত হলেন আয়োজকেরা। এটি নি:সন্দেহে একটি দৃষ্টান্ত যে দুটি পৃথক আয়োজক একটি সমঝোতায় পৌঁছাতে পেরেছে এবং দর্শক শ্রোতার জন্য এখন দুই অনুষ্ঠানটি উপভোগ্য হবে।

প্রশান্তিকার সাথে আলাপকালে ফয়সাল বলেন, সুজিত মুস্তফা বাংলাদেশের প্রখ্যাত একজন শিল্পী। অনেক দর্শক তাঁর অনুষ্ঠানটিতে যেমন যেতে চেয়েছেন তেমনি জলসাতেও আসতে চেয়েছেন। তাঁর অনুষ্ঠানটি এখন নির্বিঘ্নে হবে এবং হলভর্তি দর্শক সেটা উপভোগ করুক, সেটাই প্রত্যাশা।

সিডনিতে বসবাসরত বাংলাদেশি শিল্পীদের অংশগ্রহনে জলসা নামের এ সংগীতানুষ্ঠটি আয়োজন করে আসছে পথ প্রডাকশন্স। এটি একটি নট ফর প্রফিট অর্গানাইজেশন।  জলসা অনুষ্ঠান থেকে অর্জিত অর্থ অস্ট্রেলিয়ার ক্যান্সার কাউন্সিলে দান করা হয়।
“Jolsha Season 2: Untravelled Rhapsody” নামে জলসার সিজন ২ এর টিকেট ও অন্যান্য তথ্যাবলী খুব শিগগির জানানো হবে বলে সাংবাদিক সম্মেলনে জানানো হয়েছে। তারা বলেন, এটি হবে ২০২০ সালের বা নতুন বছরে সিডনিতে বাঙ্গালী কমিউনিটির প্রথম অনুষ্ঠান।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, শাওন অরিজিৎ, ফয়সাল হোসাইন, রাকেশ মণ্ডল, আনিসুর রহমান নান্টু, নিজাম উদ্দিন উজ্জ্বল, রাজিব সহ পথ প্রডাকশন্সের অনেকেই। বিভিন্ন পত্রিকা ও নিউজ পোর্টালের সম্পাদক ও সাংবাদিকেরা, স্থানীয় ও বাংলাদেশের টেলিভিশনের সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments