সিডনিতে জিয়া কাউন্সিল আয়োজিত স্বাধীনতা মেলা ২৯ মার্চ

  •  
  •  
  •  
  •  

 162 views

প্রশান্তিকা ডেস্ক: মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে জিয়া কাউন্সিল অস্ট্রেলিয়া আগামী ২৯ মার্চ বাংলাদেশী অধ্যুষিত লাকেম্বার পেরী পার্কে স্বাধীনতা মেলা-২০২০ এর আয়োজন করছে। জিয়া কাউন্সিল মেলা উপলক্ষ্যে গত ১ মার্চ রবিবার রাত ৮ টায় গ্রামীণ রেস্টুরেন্ট এর কনফারেন্স হলে প্রেস কনফারেন্স এন্ড কমিউনিটি এনগেজমেন্ট এর আয়োজন করে।

প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন বিভিন্ন পত্র-পত্রিকা ও টিভির সাংবাদিকরা এবং কমিউনিটির গন্যমান্য ব্যক্তিরা। আশিকুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতি ডাঃ আব্দুল ওয়াহাব ও সাধারণ সম্পাদক নূরে আলম লিটন মেলার সকল কার্যপ্রণালী ও বাংলাদেশী শিল্প সংষ্কৃতি উৎকর্ষের পদক্ষেপ সবার সামনে তুলে ধরেন। সাংবাদিক ও সুধীজনের বিভিন্ন প্রশ্নের জবাব দেন জিয়া কাউন্সিল অস্ট্রেলিয়ার প্রধান পৃষ্ঠপোষক মনিরুল হক জর্জ। তিনি বলেন, জিয়া কাউন্সিল একটি সামাজিক সংগঠন, সুতরাং এই প্রবাসে সকল বাংলাদেশীরা এক সাথে ঐক্যবদ্ধ ভাবে যদি স্বাধীনতা দিবস উদযাপন করতে পারে তবেই প্রকাশ পাবে আমাদের সম্প্রীতি, সংরক্ষিত হবে মহান মুক্তিযুদ্ধের চেতনা। তিনি জিয়া কাউন্সিল কর্তৃক পাঁচটি ক্যাটাগরিতে স্বাধীনতা দিবস পদকের ঘোষণা দেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমরা অত্যন্ত জনপ্রিয় শিল্পী ন্যান্সির ভিসার জন্যে আবেদন করেছি, তার ভিসা হলেই প্রচারিত হবে।

২৯ মার্চের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে লাকেম্বায় জিয়া কাউন্সিলের প্রেস কনফারেন্স

মেলায় বিশেষ আকর্ষণ থাকবে বেলাল ঢালীর পরিচালনায় রম্য নাটক ” পিঁয়াইজ থ্যারাপি”। প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন কাউন্সিলর শাহে জামান টিটু, টাইটেল স্পনসর এস্যুরেন্স হোম বিল্ডার্স এর কর্ণধার মশিউর রহমান মুন্না, ট্রেজারার আবুল হাসান, এ কে এম ফজলুল হক শফিক, এডভোকেট মোবারক হোসেন, নাফিজ আহমেদ খন্দকার, আব্দুস সাত্তার, শাহ আলম, ফাগুন হাওয়ার প্রেসিডেন্ট তিশা তানিয়া, গ্রান্ড ল্যাকেম্বা মেলার প্রেসিডেন্ট তাম্মি পারভেজ, কৃষ্টি ব্যান্ডের টাবু, ময়না, নাহার, আবুসাঈদ খুদরী সহ অনেকে। মেলায় সকল প্রকারের মুখরোচক খাবার পরিবেশন করবে মাকসুদা কেটারিং যার কর্ণধার এ এন এম মাসুম। প্রেস কনফারেন্স এর সার্বিক তত্ত্বাবধানে ছিলেন হাবিব রহমান প্রধান।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments