সিডনিতে টানা ২৫ দিন পরে একজন করোনায় আক্রান্ত

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: সিডনিতে টানা ২৫ দিনে কেউ করোনা আক্রান্ত হয়নি। আজ সিডনির দক্ষিণ- পশ্চিম সাবার্ব মিন্টোতে একজন নারীর করোনা আক্রান্তের খবরে দীর্ঘদিনের রেকর্ড ভেঙ্গেছে। তিনি সিডনি সিটির দুটি হোটেলে কাজ করেন। তারমধ্যে একটি কোয়ারেন্টাইন হোটেল। চ্যানেল নাইন জানায়, ২৭ এবং ৩০ নভেম্বরে হোটেলে কাজ করার সময়েই তিনি আক্রান্ত হতে পারেন। হোটেলের একটিতে দেশের বাইরে থেকে আসা যাত্রীদের দুই সপ্তাহের কোয়ারেন্টাইনে রাখা হয়।

কোভিড আক্রান্ত সিডনির ডার্লিং হার্বারের হোটেল নভোটেল এবং আইবিসে কাজ করতেন।

জানা গেছে, ওই নারী কর্মী ডার্লিং হার্বারে অবস্থিত নভোটেল হোটেলে কাজ করেছেন। এটি একটি কোয়ারেন্টাইন হোটেল। এরপর তিনি নন কোয়েরেন্টাইন হোটেল ডার্লিং হারবারের আইবিস হোটেলেও কাজ করেছেন। নিউ সাউথ ওয়েলস হেল্থ অফিসার চীফ ড. কেরী চ্যান্ট ওই সময়ে দুই হোটেলে কর্মরত সকলকে কোভিড চেক করার পরামর্শ দিয়েছেন।

কোভিড আক্রান্ত নারী ২৭ এবং ৩০ নভেম্বর মিন্টো থেকে সেন্ট্রাল পর্যন্ত ট্রেনে এবং তারপর লাইট রেলে সেন্ট্রাল থেকে ডার্লিং হার্বারে কর্মস্থলে পৌঁছেন। ওই সময়ে কেউ এ পথে যাতায়াত করলে তাদেরকেও কোভিড টেস্ট এবং সেল্ফ আইসোলেশনে যেতে বলা হয়েছে।

নতুন আক্রান্তের খবরে নতুন করে কঠোরতার কথা ভাবছে না নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকার। প্রিমিয়ার গ্লাডিস পেরেজিকলিন বলেছেন, গত বুধবারে ঘোষিত শিথিলতা (যা সোমবার থেকে চালু হবে) বজায় থাকবে। সকল রাজ্যের সাথে সীমানা প্রসারিত হবে। তিনি বলেন, এটা সিরিয়াস হলেও আমরা ম্যানেজ করতে পারব। এমনকি কুইন্সল্যান্ড রাজ্য সরকারও সিডনির এই আক্রান্তের খবরে নতুন করে সীমানা বন্ধ করবে না বলে জানা গেছে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments