সিডনিতে টিকার হার ৫০ শতাংশ হলে লকডাউন তুলে নেয়া হতে পারে !

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: সিডনিতে একমাসের মধ্যে টিকার মাত্রা ৫০ শতাংশ হলে লকডাউন তুলে নেয়া হতে পারে বলে রাজ্য সরকার ইঙ্গিত করেছেন। তবে সে লক্ষ্যে তিনি ২৮ আগস্ট পর্যন্ত ঘোষিত লকডাউন কঠোরভাবে মেনে চলার আহবান জানান। অবশ্য পুলিশের পাশাপাশি বিশেষ এলাকায় আর্মিরাও লকডাউন নিশ্চিতকরণে মাঠে রয়েছেন।

সিডনি মর্নিং হেরাল্ড জানায়, নিউ সাউথ ওয়েলস প্রিমিয়ার গ্লাডিস বেরেজিকলিইন বলেছেন, আগস্টের ২৮ তারিখের মধ্যে টিকার মাত্রার হার ৫০ শতাংশ হলে লকডাউন উঠিয়ে নেয়া হবে। আজ রোববার পর্যন্ত গড়ে ১৯ শতাংশ সম্পন্ন হয়েছে। যার মধ্যে মোট জনসংখ্যার ১৪.২৩ শতাংশ উভয় ডোজ এবং ৩১.৬৮ শতাংশ প্রথম ডোজ গ্রহন করেছেন।

রাজ্য প্রিমিয়ার সকলকে এই চার সপ্তাহের লকডাউন কঠোরভাবে মেনে চলার আহবান জানিয়েছেন। টিকা প্রাপ্তির তারিখ প্রসঙ্গে তিনি বলেন, কেউ এস্ট্রাজেনেকা নিতে চাইলে মাত্র তিনদিনের মধ্যেই বুকিং পেতে পারেন। পুরো আগস্ট মাসে যতবেশি টিকা দেয়া যায় ততোই লকডাউন বিষয়ে সিদ্ধান্ত নিতে সুবিধা বলে প্রিমিয়ার জানান।

তিনি আরও জানান, গত শুক্রবার কেবিনেট মিটিংয়ে ৮০ শতাংশ টিকার কথা বলা হয়। কিন্তু আমরা জানি ৫০ শতাংশ হয়ে গেলে ৮০ শতাংশে পৌছুতে তেমন সময় লাগবেনা।

সিডনির ডেল্টা ভেরিয়েন্ট কোভিডের থাবায় গত ২৪ ঘন্টায় ২৪১ জন নতুন করে আক্রান্ত হয়েছে। গত শুক্রবার লকডাউন আরও একমাস বাড়ানো হয়। সেসময় রাজ্য সরকার লকডাউন কঠোরভাবে পালনের জন্য পুলিশকে বিশেষ ক্ষমতায়ন করেছে। কেউ বাড়ি থেকে ৫ কিলোমিটারের বেশি দূরত্বে যেতে পারবেনা।

সিডনিতে গত ২৪ ঘন্টায় নতুন করে ২৪১ জন আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত হাসপাতালে রয়েছেন ২২২ জন যাদের মধ্যে ৫৪ জন আইসিইউতে। নতুন ওয়েভে এপর্যন্ত মারা গেছেন ১৩ জন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments