সিডনিতে বছরের প্রথম সুর ঝংকার ‘জলসা’র আসর ১৮ জানুয়ারী

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা রিপোর্ট: সিডনিতে পথ প্রোডাকশন্স বছরের শুরুতেই স্থানীয় প্রতিভাধর শিল্পীদের নিয়ে দর্শক মাতাতে আসছে জলসা২ আসরের মাধ্যমে। আসছে ১৮ জানুয়ারী শনিবার সন্ধ্যায় Jolsha Season 2: Untravelled Rhapsody নামে জলসা ২ অনুষ্ঠিত হবে নিউ সাউথ ওয়েলস ইউনিভার্সিটির সায়েন্স থিয়েটারে।

পথ প্রোডাকশনের পক্ষ থেকে সংগঠনের বিপণন প্রধান সাকিব ইফতেখার গতকাল প্রশান্তিকাকে জানান, জলসা ২ আসরে ১৬জন মিউজিশিয়ান ও ১৫ জন শিল্পী গান করবেন। ফোক, ক্লাসিকাল, আধুনিক, ফিল্মীসহ নানা রকমের গান থাকবে। সম্পূর্ণ অনুষ্ঠানটি সাজানো হয়েছে অপরূপ আলোকসজ্জা ও নান্দনিক উপস্থাপনায়। তিনি বলেন, অনুষ্ঠান থেকে অর্জিত অর্থ(খরচ বাদ দিয়ে লাভ) পুরোটাই অস্ট্রেলিয়ার ক্যান্সার কাইন্সিল ফান্ডে দেয়া হবে।

জলসা১-এ গান গেয়ে সবাইকে মুগ্ধ করেন সিডনিবাসী শিল্পী নিজামউদ্দিন উজ্জ্বল

অনুষ্ঠান গ্রন্থনা ও উপস্থাপনায় থাকবেন শুভজিৎ ভৌমিক। প্রশান্তিকার সঙ্গে আলাপকালে শুভজিৎ বলেন, প্রবল পরিশ্রম, প্রচুর প্র‍্যাকটিস, বিশাল বাজেট, বড় অডিয়েন্স, স্পেশালাইজড মিউজিশিয়ানস, সুপার ট্যালেন্টেড আর্টিস্ট এবং দুর্দান্ত সব গানের সিলেকশন নিয়েই জলসা ২। তিনজন ভায়োলিনিস্ট, দুইজন গিটারিস্ট, দুইজন তবলাবাদক, একজন করে ড্রামার, চেলিস্ট, কীবোর্ডিস্ট, সেতারিয়া, বংশীবাদক, বেজিস্ট, পারকাশনিস্ট, স্যাক্সোফোনিস্ট, ব্যাক ভোকালিস্ট
– সব মিলিয়ে বিশাল একটি মিউজিশিয়ান টিম আমাদের। জলসা একটা মিউজিক্যাল প্লাটফর্ম যার মিউজিশিয়ানরা এটিকে সিরিয়াস শিল্পমাধ্যম বলে মনে করেন।

জলসা’র বাদ্যশিল্পীদের একাংশ

এর আগে সিডনিতে জলসা ১ অনুষ্ঠানটি খুব জনপ্রিয় হয়েছিলো। সেদিনের অনুষ্ঠানটি একটি মাইলফলক হিসেবেই লেখা থাকবে এবং সিডনি প্রবাসীরা অনেকদিন মনে রাখবেন সেই ভিন্নমাত্রার সঙ্গীত সন্ধ্যা। দর্শকদের ইতিবাচক সাড়া এবং এই অনুষ্ঠানের অভাবনীয় সফলতায় ভবিষ্যতে আরো বড় পরিসরে আয়োজনের প্রত্যাশা ব্যক্ত করেছিলেন পথ প্রোডাকশন্সের কর্মীরা। সেই ধারাবাহিকতায় এবার অনুষ্ঠিত হচ্ছে জলসা২।

আর মাত্র ৬দিন পরেই অনুষ্ঠান। টিকেট দ্রুত বিক্রি হচ্ছে বলে জানালেন টিকেটিং পার্টনার দেশী ইভেন্টস’র কর্ণধার সাইয়েদ ফায়েজ। যারা এখনও টিকেট সংগ্রহ করেননি তারা deshievents.com.au থেকে অথবা সাকিব ইফতেখারকে 0473015063 নাম্বারে ফোন দিয়ে টিকেট সংগ্রহ করতে পারেন।

উল্লেখ্য, জলসা অনুষ্ঠানের আয়োজক পথ প্রোডাকশন্স অস্ট্রেলিয়ায় বিভিন্ন নান্দনিক অনুষ্ঠান উপহার দিয়ে আসছে। এরমধ্যে অলিম্পিক পার্কে বৈশাখী মেলায় বিশেষ অনুষ্ঠান, কনসার্ট, চলচ্চিত্র প্রদর্শণ, গুণীজনদের সাথে প্রবাসীদের মেলবন্ধন ও আলোচনা অনুষ্ঠান উল্লেখযোগ্য। সম্প্রতি অস্ট্রেলিয়ায় শুটিং শেষ হওয়া মোস্তফা সরওয়ার ফারুকীর আলোচিত সিনেমা ‘নো ল্যান্ডস ম্যান’ এর লাইন প্রডিউসারের দায়িত্বও পথ সফলভাবে সম্পন্ন করেছে।