সিডনিতে বৈশাখী মেলা ২৮ মে । আসছেন মমতাজ

  •  
  •  
  •  
  •  
প্রশান্তিকা ডেস্ক : বৈরি আবহাওয়ার কারণে আগামীকাল শনিবার অনুষ্ঠিতব্য বৈশাখী মেলার তারিখ পিছিয়ে ২৮ মে শনিবার নির্ধারিত হয়েছে। বঙ্গবন্ধু পরিষদ সিডনি, অস্ট্রেলিয়া আয়োজিত এই মেলাটি দীর্ঘদিন টেম্পি পার্কে এবং কোভিডের আগে ফেয়ারফিল্ড শো গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৮ মে শনিবার ব্যাংকস্টাউন পেসওয়েতে সকাল ১০ টা থেকে শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলবে। আগের চেয়ে অনেক বড় ভেন্যুতে অনুষ্ঠিতব্য এই মেলার প্রধান আকর্ষণ জনপ্রিয় লোকসঙ্গীত শিল্পী মমতাজ বেগম এমপি।
মেলাটির কর্ণধার ও আহবায়ক গাউসুল আলম শাহজাদা প্রশান্তিকাকে জানান, মেলার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শিল্পী মমতাজ বেগম এমপি এবং সংশ্লিষ্টদের ভিসা ও টিকেট কনফার্মড হয়েছে। তারা শীঘ্রই অস্ট্রেলিয়ায় আসছেন। সিডনি বৈশাখী মেলা ছাড়াও তাঁর মেলবোর্নে একটি অনুষ্ঠানে গান গাওয়ার কথা রয়েছে বলে শাহজাদা জানান। তিনি আরও জানান, মেলার দিন ব্যাংকস্টাউন স্টেশন থেকে পেসওয়ে পর্যন্ত ফ্রি শাটল বাস চলবে। যারা ট্রেনে করে আসবেন তারা নির্বিঘ্নে এই বাসে করে মেলা প্রাঙ্গনে যেতে পারবেন। মেলা প্রাঙ্গনে অসংখ্য ফ্রি পার্কিংয়ের ব্যবস্থা রয়েছে বলে তিনি জানান।
মেলা প্রবেশে প্রত্যেককে ১২ ডলারের টিকেট সংগ্রহ করতে হবে। তবে ৬ বছরের নীচে শিশুদের প্রবেশ ফ্রি। মেলার টিকেট লাকেম্বা, ইঙ্গেলবার্ন, মিন্টো, ব্লাকটাউন, ইস্ট হিলস্ সহ বিভিন্ন বাংলাদেশী গ্রোসারি দোকানে পাওয়া যাচ্ছে বলে তিনি জানান। এছাড়া মেলা প্রাঙ্গনেও টিকেট পাওয়া যাবে।
বৈশাখী মেলায় খাবারের স্টল, পোষাক-আষাক সহ বিভিন্ন স্টল এবং জাঁকজমক ফায়ারওয়ার্কস্ থাকছে। সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চে মমতাজ ছাড়াও অস্ট্রেলিয়ার স্থানীয় শিল্পীরা অংশগ্রহণ করবেন। উল্লেখ্য, এই বৈশাখী মেলা কর্তৃপক্ষ এর আগে জনপ্রিয় শিল্পী হাবিব ওয়াহিদ ও তাঁর বাবা ফেরদৌস ওয়াহিদকে এনেছিলেন। সেসময় মেলাটি কানায় কানায় পূর্ণ হয়েছিলো। সিডনিবাসী এবারও তাই আরও একটি সফল মেলার জন্য অপেক্ষা করছে। এবার মেলাটির প্রধান স্পন্সর প্রভাত ফেরী।
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments