সিডনিতে রংধনুর আয়োজনে কৃতী শিক্ষার্থীদের সম্মাননা ও পুরষ্কার বিতরন 

  •  
  •  
  •  
  •  

 193 views


প্রশান্তিকা ডেস্ক: সিডনির অজ-বাংলা কালচারাল সোসাইটি রংধনু গত ৩ নভেম্বর শনিবার সন্ধ্যায় লাকেম্বায় সিনিয়র সিটিজেন সেন্টারে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে কৃতি ছাত্র-ছাত্রীদেরকে সম্মাননা ও পুরষ্কার বিতরন করে। অনুষ্ঠানের নাম ছিলো ‘এনুয়্যাল ট্যালেন্ট এওয়ার্ড অব রংধনু’।  সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক তামান্না রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্থানীয় এমপি, কাউন্সিলর, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিপুল সংখ্যক ছাত্রছাত্রী ও অভিভাবকের সমাবেশ হয়।

অনুষ্ঠানটির শুরু হয় বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে।স্থানীয় শিশু কিশোররা এরপর দলীয় গান ও নাচ পরিবেশন করে। দেশাত্মবোধক, আধুনিক, পাহাড়ী গান ও দলীয় নৃত্যেতালে মঞ্চে আসে কুমকুম, আদ্রিতা, এঞ্জেলা, আফসারা, আফরা, মারসিয়া, আদ্রিনা, জারাহ্, আয়শা, শার্লি, প্রিসিলা, ইশিকা, তালহা, ফারহান প্রমুখ।একক গান পরিবেশন করে নাবিলা।

দ্বিতীয় পর্বে স্বাগত ব্ক্তব্য রাখেন রংধনুর বর্তমান সভাপতি এমএ ওয়াহাব মিয়া এবং মো. আব্দুল মোতালিব। তারপর বিশেষ বক্তব্য রাখেন নিউ সাউথ ওয়েলস’র লেবার পার্টির এমপি জিহাদ ডিব। সংগঠনের সাধারণ সম্পাদক লিংকন শফিকউল্লাহ শুভেচ্ছা বক্তব্য দিয়ে সবাইকে স্বাগত জানান। এরপর বক্তব্য রাখেন বাংলাদেশি বংশোদ্ভুত কাউন্সিলর সুমন সাহা, মোহাম্মদ নাজমুল হুদা, শাহে জামান, মাসুদ চৌধুরী এবং এমএলসি মুভমেন্টের প্রতিষ্ঠাতা চেয়ারপারসন নির্মল পালসহ প্রমুখ।

মেধা তালিকা অনুসারে পুরষ্কার প্রাপ্তদের নাম নীচে দেয়া হলো:
Year 3 NAPLAN Test ৮ জন, ফারিজা হোসাইন, তালহা ইবনে শাহরিয়ার, অরুনিমা কবির জয়িতা, আরিব শাহরিয়ার, মরিয়ম আহমেদ, জয়নাহ ফাতিমা, এমডি জায়েদ ইবনে আলম, জারিফ খান, আমরিন হোসেন।
Year 5 NAPLAN Test ৪ জন; সাদাত শাখাওয়াত দিপ্র, ফারহান ইউসুফ, আয়ান হক ও রাইফ খান।
Year 7 NAPLAN Test: ৫ জন, সানিহা বিনতে আসাদ, নুশাইবা আনজুম, তাহমিদ ওয়াসিম, রুবাইয়েত শিকদার, হামদান আহমেদ।
Year 9 NAPLAN-৪ জন, ইলহাম হক, ফারহান শফিক, আরিয়ান জামান, আরফি হক।
OC test-৬ জন, আলিফ হোসাইন সিদ্দিকী, জারিফ ফাইয়াজ উদ্দিন, মাহির দাইয়ান, সাহিব আলম, মালিহা তাসনিম, হাসনাইন আবিজ।
Selective test-১৬ জন, সামিদ হাসান, ইউসা রহমান কবির, আলিনা কাজী, নির্ভানা তালুকদার, সামিয়া ইসলাম, সামরিন সৈয়দ, সুমাইয়া সুলতানা, অনুরঙ হৃদ কবির, রাফসান রাইয়ান, শাফি আহমেদ, তানিশা জামান, জিয়ান জোহর, আদ্রিতা রহমান, মির জাহিন হাসান, রাদ শাহমত হোসেন, সুহাস কবির। HSC-তে মেধা স্থান অর্জনকারীদের মধ্যে আমির মোহাম্মদ মোস্তাফী।

অন্যান্য বিভাগে পুরষ্কার প্রাপ্ত: রোবোটিক্সে নাবিলা স্রোতস্বিনী, ব্যাডমিন্টনে যৌথভাবে নার্গিস বানু ও নাবিলা বানু, আর্টে আয়াস আহসান, নাচে নেফিউ আহসান, অংক প্রতিযোগিতায় ইলমা খান, বই লিখে মারসুর আহসান, কবিতায় হায়াত মাহমুদ, নজরুল সঙ্গীতে এহসান রেজা, ক্রিকেটে লাবিব মাহমুদ, ব্যাডমিন্টনে আদিল শরিফ ও একেএম আবু শহিদ এবং নির্মল পালকে বাংলা ভাষাকে গুরুত্বারোপ করে কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য সম্মানিত করা হয়।
রংধনু এ বছর বিভিন্ন বিভাগে মোট ৬০ টি পুরষ্কার বিতরণ করে।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments