সিডনিতে রোববার ‘আমাদের গল্প’ নিয়ে নারীদের অনুষ্ঠান

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: আসছে ২০ অক্টোবর রোববার বিকেলে সিডনির গ্লেনফিল্ড কমিউনিটি হলে নারীরা বলবেন তাদের নিজস্ব গল্প।’ আমি নারী দ্য এমপাওয়ার্ড উইমেন’ আয়োজিত এই অনুষ্ঠানে শুধু নারীরাই অংশ নেবেন।

আয়োজকদের পক্ষ থেকে অনীলা পারভীন বলেন, “UNTOLD STORIES আমাদের গল্প অস্ট্রেলিয়াতে কিংবা প্রবাসে বাঙালি মেয়েরা কেমন আছে? কেমন তাদের জীবন-জীবিকা? তাদের জয়-পরাজয়ের গল্পগুলো কেমন? এই দূর প্রবাসেও কি একজন বাঙালি নারীর জীবনে, সংসারে পুরুষের সাফল্যই তাদের সাফল্য? পুরুষের জয়-পরাজয়ও কি তাদের জয়-পরাজয়? নাকি তাদেরও কোনো স্বাধীন সত্ত্বা আছে? তাদেরও কোনো আনন্দ, বেদনা, স্বপ্ন-কল্পনা আছে? অস্ট্রেলিয়ার মতো ব্যক্তি স্বাধীনতার দেশেও তো দেখি, স্বামীর হাতে স্ত্রী খুন, সতীনের ঘর, কোলে একটা, পেটে একটা বাচ্চা নিয়ে কত কত অবরোধবাসিনী!
আমরা কি সত্যি সত্যি তাদের জীবন সম্পর্কে জানি? আমরা কি কখনো তা জানার কিংবা বোঝার চেষ্টা করেছি? কেউ কেউ বলতে পারেন ‘এটা জানি’, ‘ওটা জানি’। কিন্তু যতটুকু জানতে পেরেছেন, তা-ই কি সব? মোটেই না, বরং না বলা গল্প আছে, অনেক। সেসব গল্প একজন নারী, কেবলমাত্র আরেকজন নারীকেই বলতে পারে। কিন্তু কোনো পুরুষকেই বলতে পারে না; এমনকি বাপ-ভাই হলেও না। তাই সেসব “UNTOLD STORIES আমাদের গল্প” নিয়ে একটি বিশেষ আয়োজনই করতে যাচ্ছে, ফেইসবুক ভিত্তিক সংগঠন আমি নারী The Empowered Women “।

২০ অক্টোবর রোববার বিকেল ৩-৬ টা পর্যন্ত এই অনুষ্ঠান চলবে। আগ্রহী নারীদের গ্লেনফিল্ড কমিউনিটি হল, ১০ নিউটাউন রোড, গ্লেনফিল্ডে যেতে বলা হয়েছে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments