সিডনিতে লতা ও সন্ধ্যার গান শোনাবেন সৃজনী

  •  
  •  
  •  
  •  
প্রশান্তিকা রিপোর্ট : উপমহাদেশের সদ্যপ্রয়াত দুই কিংবদন্তী শিল্পী লতা মুঙ্গেশকর এবং সন্ধ্যা মুখোপাধ্যায় স্মরণে তাদের গাওয়া গান নিয়েই হাজির হচ্ছেন সিডনি প্রবাসী জনপ্রিয় শিল্পী সৃজনী ঘোষ। আগামী ১৪ মে শনিবার সন্ধ্যায় সিডনির হার্স্টভিলের এন্টারটেইনমেন্ট সেন্টারে (সিভিক থিয়েটার) এই সঙ্গীত সন্ধ্যাটি অনুষ্ঠিত হবে।
 
আসছে শনিবার সন্ধ্যায় সৃজনীর একক পরিবেশনায় কন্ঠশিল্পী সৃজনী ঘোষ এবং বাদন শিল্পী অভিজিৎ দাঁ’র সুরের আলাপের সাথে আরও থাকছে নিচের লাইনআপ-
সিঙ্গার / গায়িকা : সৃজনী ঘোষ
তবলা এবং পর্কাশন : অভিজিৎ দাঁ
কী – বোর্ড : দেবযানী গুহ
লিড গিটার : বীর চাঁদ
রিথম গিটার : অভিনব বোস
এবং কোরাস এ সিডনীর কিছু ইয়ং ট্যালেন্ট।
 
শিল্পী সৃজনী ঘোষ দীর্ঘদিন সিডনিতে বাস করছেন। তিনি কলকাতা, ঢাকা কিংবা প্রবাসেও ভীষন জনপ্রিয়। কোভিড চলাকালীন সময়ে তাঁর সোশাল মিডিয়া লাইভগুলো লাখ লাখ দর্শক শ্রোতাকে মুগ্ধ করেছে। সিডনিতে তিনি বেশক’টি একক সঙ্গীত কনসার্টে গান করেছেন। এরমধ্যে ২০১৯ সালে ‘তাল সে তাল মিলা-৩’, ২০২১ সালে বাংলাদেশের কোভিড আক্রান্তদের সাহায্যার্থে ‘মানুষ মানুষের জন্য’ চ্যারিটি কনসার্টে গান পরিবেশন করেন। আগামী শনিবারের অনুষ্ঠানটিও একটি চ্যারিটি কনসার্ট। কোভিডের পরে গান পরিবেশনার সুযোগে উচ্ছ্বসিত শিল্পী সৃজনী ঘোষ প্রশান্তিকাকে জানান, প্রয়াত কিংবদন্তী শিল্পী লতা মুঙ্গেশকর এবং সন্ধ্যা মুখোপাধ্যায়ের জনপ্রিয় গানগুলো শোনাবেন। বেশির ভাগ বাংলা গানই থাকছে। হয়তো লতা’র দু’একটা হিন্দি গান গাওয়া হতে পারে বলে তিনি জানান।
শিল্পী সৃজনী ঘোষ
অনুষ্ঠানের আয়োজকদের পক্ষ থেকে নাট্যনির্দেশক নীল ব্যানার্জি প্রশান্তিকাকে জানান, সৃজনীর এই প্রোগ্রামের ঘোষণার সঙ্গে সঙ্গেই অসংখ্য দর্শক আগ্রহ প্রকাশ করেছেন এবং টিকেট সংগ্রহ করেছেন। এছাড়া একই দিনে সিডনিতে একটি বৃহৎ বৈশাখী মেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। মেলাটির তারিখ পরিবর্তিত হওয়ায় সকলেই এখন নির্বিঘ্নে সৃজনীর অনুষ্ঠানটি দেখতে পারবেন। তিনি জানান, অনুষ্ঠানের খুব বেশি টিকেট অবশিষ্ট নেই। আগ্রহী দর্শকেরা টিকিটের জন্য পোস্টারে দেয়া মোবাইল নাম্বার কিংবা সাকিনা আক্তারের (0458 821 113) সঙ্গে যোগাযোগ করতে পারেন। অনুষ্ঠানটি একটি চ্যারিটি সংগঠন নৌটাঙ্কি থিয়েটারের অর্থায়নে করা হচ্ছে বলে তিনি জানান।
সৃজনী ঘোষ অনেক গুরুর কাছেই গান শিখেছেন। গত পাঁচ বছর বা তার বেশি বছর ধরে পণ্ডিত পার্থ সারথী দেশিকান এবং গৌতম ঘোষালের কাছে গান শিখছেন।
কলকাতার নামকরা শিল্পী ও সুরকার গৌতম ঘোষালের কথা ও সুরে ‘ ইচ্ছে রঙ’ নামে একটি এলবাম রয়েছে। এর আগে সিডনির অনেক অনুষ্ঠান শেষে সৃজনী সম্পর্কে দর্শকের প্রতিক্রিয়া ছিলো-  সৃজনীই আমাদের সিডনির শ্রেয়া ঘোষাল বা শুভমিতা, ঢাকা বা কলকাতায় থাকলে তিনিও তাঁদের মতো মিডিয়া কাভারেজ পেতেন। আসছে শনিবারের অনুষ্ঠানটি নিয়ে তাই দর্শক ও শিল্পীর প্রত্যাশাও অনেক।
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments