সিডনিতে শনিবার প্রথম ড্রাইভ ইন বাংলা সিনেমায় পোড়ামন২

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: সিডনিতে ড্রাইভ ইন বাংলা সিনেমায় প্রথমবারের মতো প্রদর্শিত হচ্ছে বাংলা সিনেমা ‘পোড়ামন ২’। করোনার প্রাদুর্ভাবের কারণে সিনেমা হলগুলো বন্ধ রয়েছে। সেই অবস্থায় খোলা মাঠে গাড়িতে বসে সামাজিক দূরত্ব বজায় রেখে ড্রাইভ ইন পদ্ধতিতে সিনেমা দেখানোই আপাতত এর প্রধান উদ্দেশ্য।

অভিনব এ প্রদর্শনীর আয়োজন করেছেন অস্ট্রেলিয়ায় বসবাসরত দুই প্রবাসী বাঙালি আকাশ আহসান ও ওয়াহেদ সিদ্দিকী। তাদের এই উদ্যোগের সাথে রয়েছেন বাংলাদেশের খ্যাতিমান চলচ্চিত্রকার দীপংকর দীপন। সম্প্রতি এ তিনজন মিলে শুরু করেছেন বিডিএম (বাংলা ড্রাইভ-ইন মুভিজ) নামে একটি প্রতিষ্ঠান। আগামী ৮ আগস্ট শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় সিডনির ফেয়ার ফিল্ড শো গ্রাউন্ডে বাংলাদেশের ছবিটি প্রদর্শিত হবে।

আয়োজকদের পক্ষ থেকে আকাশ আহসান প্রশান্তিকাকে জানান, চলমান করোনা সংক্রমণ মাথায় রেখে ঘরবন্দী দর্শকদের বিনোদন দিতেই এটির আয়োজন করা হয়েছে। সিডনিতে আয়োজিত বিডিএমের এ শোর জন্য মাঠের অনুমতিসহ প্রদর্শনীর সব প্রস্তুতি শেষ। এমনকি টিকিট বিক্রিও শুরু হয়ে গেছে। বিভিন্ন দেশে ড্রাইভ-ইন শোতে কারিগরি সহায়তা দিয়ে থাকে অস্ট্রেলিয়ার এ রকম একটি প্রতিষ্ঠান প্রদর্শনীটির কারিগরি সহায়তা দিচ্ছে।তিনি আরও বলেন, কোভিড-১৯ সংক্রান্ত জরুরী সকল অনুমতি পাওয়া গেছে। দর্শকেরা সেক্ষেত্রে কোভিড প্রুফ পরিবেশে সিনেমা উপভোগ করবেন বলে আকাশ জানান। সিনেমার পর্দাটি ৬২ বর্গমিটার সাইজের। দর্শকেরা গাড়িতে বসে বড় পর্দায় সিনেমাটি দেখতে পারবেন এবং গাড়ির অডিও সিস্টেমে এফএম ব্যান্ডের মাধ্যমে শব্দ শুনতে পারবেন। আয়োজকেরা জানিয়েছেন ‘পোড়ামন টু’ ছবিটি প্রয়াত অভিনেতা সালমান শাহকে উৎসর্গ করা হয়েছে। তাই প্রদর্শনীর শুরুতে সালমান শাহ স্মরণে তাঁর অভিনীত ছবির কয়েকটি গান দেখানো হবে।

ঢাকা থেকে পরিচালক দীপংকর দীপন বলেন, “এটি বাংলা সিনেমার জন্য নতুন একটি দিগন্ত উন্মোচিত হওয়ার মতো। গত মার্চ মাস থেকে আমরা আয়োজনটি নিয়ে কাজ শুরু করি। এই পদ্ধতিতে বাংলা সিনেমা আরও ছড়িয়ে যাবে। যেহেতু ছবিটি ইংরেজিতে ডাব করে দেখানো হবে, তাই বাংলা ভাষাভাষী ছাড়াও অন্য ভাষার সিনেমাপ্রেমীরা বাংলাদেশের সিনেমা উপভোগ করার সুযোগ পাবেন। দীপন আরও বলেন, সিডনির বিভিন্ন শহরে প্রদর্শনীর পর দুবাইয়ে এ রকম প্রদর্শনী করতে চান তারা। ২০১৯ সাল পর্যন্ত মুক্তি পাওয়া ‘কাঠবিড়ালি’, ‘দহন’, ‘ঢাকা অ্যাটাক’ ছবিগুলো তিনটি ড্রাইভ-ইন শোতে প্রদর্শনীর কথা রয়েছে।

পোড়ামন ২ ছবিতে অভিনয় করেছেন সিয়াম, পুজা চেরী, বাপ্পারাজ, ফজলুর রহমান বাবু প্রমুখ। পরিচালনায় রায়হান রাফি। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ছবিটি বাংলাদেশে সুপারহিট একটি সিনেমা।
সিডনির ড্রাইভ ইন সিনেমায় আগ্রহীদের পোষ্টারে দেয়া krazytickets.com থেকে অনলাইনে টিকেট সংগ্রহ করতে পারবেন। এছাড়া সিডনির জনপ্রিয় গানবাকশো রেডিও’র কোড ব্যবহার করে দর্শকেরা ৩০ ভাগ ডিসকাউন্টে আজ রাত ১২ টার আগেই টিকেট কাটতে পারবেন।