সিডনিতে সাংবাদিক ফজলুল বারীর ছেলের মৃত্যু

  •  
  •  
  •  
  •  

 10 views

প্রশান্তিকা রিপোর্ট: সিডনি প্রবাসী প্রখ্যাত সাংবাদিক ফজলুল বারীর বড় ছেলে অমর্ত্য আজ ভোরে আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। জানা গেছে, অমর্ত্য আজ ভোর তিনটার দিকে ইয়াগুনার বাসায় হঠাৎ বমি করতে করতে হার্ট আ্যটাক করেন। এরপর আ্যম্বুলেন্স কল করলে প্যারামেডিক চেষ্টা করেও তাকে ফেরাতে পারেনি। অমর্ত্য ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটিতে অর্থনীতিতে তৃতীয় বর্ষে অধ্যয়ন করছিলেন। তিনি ১৯৯৯ সালে জন্মগ্রহণ করেন, মৃত্যুর সময় তার বয়স হয়েছিলো ২১ বছর।

সিডনিতে তাঁর বাসায় গিয়ে এই প্রতিবেদক দেখেন, অসংখ্য মানুষ ও স্বজনেরা শোক সন্তপ্ত বাবা ও মাকে সান্ত্বনা দিতে এসেছেন। ফজলুল বারীর ভগ্নিপতি জনাব জাবেদ প্রশান্তিকাকে জানান, অমর্ত্য বাসাতেই মারা গেছেন। ফরেনসিক বা ময়না তদন্তের প্রক্রিয়া শেষ হতে দুই তিনদিন লাগবে। তারপরে জানাযা এবং দাফনের দিন ক্ষণ জানা যাবে। তাকে সিডনির রকউড  সেমিট্রিতে দাফন করা হবে বলে জানা গেছে। অশ্রু সজল অমর্ত্যের মা বললেন, “বড় ছেলেটা সংসারের অনেক কিছুর দায়িত্ব নিতে শিখে গিয়েছিলো। হঠাৎ হারিয়ে গেলো। আপনারা আমার ছেলেটার বিদেহী আত্মার জন্য দোয়া করবেন।”

সিডনিতে নিজের বিশ্ববিদ্যালয় ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি ক্যাম্পাসে স্থাপিত বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্যের পাশে অমর্ত্য। ছবি কৃতজ্ঞতা: ফজলুল বারী।

ফজলুল বারী তাঁর ফেসবুকে আজ দুপুর দু’টায় লিখেন, “আপনারা সবাই ফোন করছেন। আমি কথা বলতে পারছিনা বলে ফোন ধরছিনা। আপনারা সবাই পাশে এসে বসছেন। পিঠে শান্তনার হাত রাখছেন। আমি চোখ বন্ধ করে থাকছি। কথা বলার চেষ্টা করলে কান্নায় ঢেকে দিচ্ছে সবকিছু। আমাকে ক্ষমা করবেন। এমন হঠাৎ মৃত্যুর ফরেনসিক তদন্তে পুলিশ লাশ নিয়ে গেছে। লাশ পাবার পর সিডনির লকউড কবরস্থানে দাফনের আয়োজন করা হবে। আপনাদের ভালোবাসার জন্য কৃতজ্ঞতা।”

ছেলে অমর্ত্যের সাথে বাবা ফজলুল বারী। ছবি কৃতজ্ঞতা: আবু তারিক।

তরুণ প্রাণ অমর্ত্যের মৃত্যুতে সিডনিতে শোকের ছায়া নেমে আসে। অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাব অমর্ত্যের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে। এক শোক বার্তায় বলা হয়েছে, “ আমরা গভীরতম শোক প্রকাশ করছি। অমর্ত্য’র বিদেহী আত্মার শান্তি কামনা করছি, সেই সাথে পিতার কাধে এই বোঝা সইবার তৌফিক দানের জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে দোয়া করছি।” প্রশান্তিকার পক্ষ থেকেও আমরা শোক প্রকাশ করছি।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments