সিডনিতে সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিম হোসেনের ইন্তেকাল

  •  
  •  
  •  
  •  
নাসিম হোসেনের ইন্তেকাল। ছবি কৃতজ্ঞতা: মাসুদ চৌধুরী।

প্রশান্তিকা রিপোর্ট: দীর্ঘদিন ক্যান্সারের সাথে লড়ে গতকাল ইন্তেকাল করেছেন সিডনি প্রবাসী সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিম হোসেন (ইন্না লিল্লাহে…রাজেউন)। গতকাল বিকেলেই তাঁকে সিডনির নারাল্যান্ড কবরস্থানে দাফন করা হয়। নাসিম হোসেনের মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে।

ক্যাম্বেলটাউন কাউন্সিলের কাউন্সিলর মাসুদ চৌধুরী প্রশান্তিকাকে জানান, করোনার কঠোর নিয়মের কারণে মাত্র ১০ জন তাঁর জানাযায় শরীক হয়েছিলেন। তবে সমাহিত করার সময় সামাজিক দূরত্ব বজায় রেখে ছড়িয়ে ছিটিয়ে প্রায় ৫০ জনের মতো উপস্থিত ছিলেন এবং মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন। দীর্ঘদিনের বন্ধুকে হারিয়ে মাসুদ চৌধুরীও আবেগ আপ্লুত হয়ে পড়েন।

নাসিম হোসেন ক্যান্টারব্যুরি হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। এসময় তার পাশে স্ত্রী, দুই কন্যা ও এক পুত্র ছিলেন। সিডনি বাংলাদেশী কমিউনিটির শ্রদ্ধেয় গামা আব্দুল কাদির বলেন, নাসিম হোসেন ১৯৮১ সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়ায় স্থায়ীভাবে বসবাস করার উদ্দেশে আসেন। তিনি খুব ভালো গান করতেন। তিনি বাংলাদেশ এসোসিয়েসন অব অস্ট্রেলিয়ার বিশেষ করে সাংস্কৃতিক অঙ্গনে নিজেকে জড়িত রেখে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে আমাদের সাথে অংশ গ্রহন করেন। মরহুম নাসিম ছিলেন অস্ট্রেলিয়ায় জাসাসের প্রতিষ্ঠাতা সভাপতি, জিয়া পরিষদের সভাপতি এবং বিএনপির কার্যকরী সদস্য। গামা কাদির নাসিম হোসেনের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments