সিডনিতে স্বস্তির বৃষ্টি

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা রিপোর্ট: দীর্ঘ চারমাস পরে সিডনিতে একটানা ২৪ ঘন্টা বৃষ্টি হয়েছে। দু’দিন আগে বুধবার রাতে কিছুটা বৃষ্টি হলেও গতকাল সারাদিন কয়েক পশলা বৃষ্টির পর গত রাত থেকে আজ শুক্রবার দুপুর পর্যন্ত টানা বৃষ্টি হয়েছে। বৃষ্টির কারনে চার মাসেরও অধিক সময় ধরে চলমান ভয়াবহ দাবানলে কিছুটা হৃাস পেয়েছে। সিডনির বায়ুমণ্ডলে বিষাক্ত ধোঁয়া ও ছাই নেমে গেছে। বৃষ্টির কারনে অস্ট্রেলিয়াবাসীদের মনে স্বস্তি এসেছে।

বৃষ্টিস্নাত সিডনির বিখ্যাত বন্ডাই বীচ, ছবি: প্রশান্তিকা

অস্ট্রেলিয়ার রুরাল ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, নিউ সাউথ ওয়েলস’র উত্তর উপকুল অঞ্চলে গত ২৪ ঘন্টায় ১০০ মিলিমিটারের ওপর বৃষ্টি হওয়ায় এই অঞ্চলের দাবানল প্রায় নেই বললেই চলে। তবে সবচেয়ে ভয়াবহ দক্ষিণ উপকুল অঞ্চলে(সিডনি থেকে ভিক্টোরিয়া সীমানা পর্যন্ত) রাতভর ২০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। তবে এই অঞ্চলে চলমান ১০০টি বনভূমির দাবানল কমে ২৯টিতে দাঁড়িয়েছে। আগামী ২৪ ঘন্টায় আরো বৃষ্টি হলে দাবানল আরো কমে যাবে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে।

আবহাওয়া অফিস জানায়, আগামী সোমবার পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এসময় ধরে ক্যানবেরা, সিডনির বৃহত্তর অঞ্চল এবং কুইন্সল্যান্ডের কিছু স্থানে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments