সিডনিতে ২০ ফেব্রুয়ারিতে একুশে একাডেমী’র মনোজ্ঞ আয়োজন

  •  
  •  
  •  
  •  

 198 views

প্রশান্তিকা ডেস্ক: প্রতি বছর একুশে একাডেমী অস্ট্রেলিয়া জাতীয় শহীদ দিবস উপলক্ষে আয়োজন করে থাকে ঐতিহ্যবাহী সিডনি বইমেলা। চলমান কোভিডের কারণে এবছরের ২৩তম বইমেলাটি হচ্ছে না বলে একুশে একাডেমী এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে। বিকল্প ব্যবস্থা হিসেবে সিডনিতে ২০শে ফেব্রুয়ারী শনিবার সন্ধ্যায় সিডনির (কোভিড আইনের অনুমতিতে) সুধীজনকে নিয়ে একাডেমী একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে।

এটি অনুষ্ঠিত হবে হার্স্টভিলের সিভিক থিয়েটার অডিটোরিয়ামে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নিউ সাউথ ওয়েলস রাজ্যের কালচারাল আ্যফেয়ার্স মিনিস্টার কে এম খালিদ এমপি। উপস্থিত থাকবেন সিডনির কাউন্সিল জেনারেল অব বাংলাদেশ খন্দকার মাসুদুল আলম। এছাড়া বিশেষ জুম মিটিংয়ে ক্যানবেরা থেকে যোগ দেবেন মান্যবর বাংলাদেশ হাইকমিশনার মোহাম্মাদ সুফিউর রহমান, বাংলাদেশ থেকে কথাসাহিত্যিক সেলিনা হোসেন, এবং কিংবদন্তী জাদুশিল্পী জুয়েল আইচ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি বইমেলা, নতুন বই এবং সংকলনের মোড়ক উম্মোচন এবং রক্তদান কর্মসূচি পালিত হবে। আগ্রহীরা একুশে একাডেমী’র নেহাল নেয়ামুল বারী ( 0402 301 293) এর সাথে যোগাযোগ করতে পারেন। কোভিড সতর্কতার কারণে অনুষ্ঠানে দর্শক হিসেবে যোগদানে ইচ্ছুকদের একাডেমীর সভাপতি প্রকৌশলী আব্দুল মতিন ( 0418 218 159) অথবা সাধারণ সম্পাদক রওনক হাসান (0423 367 609) এর সাথে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments