সিডনিতে ৩ দিনের লকডাউন ঘোষণা

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: প্রায় এক মাসের বেশি সময় ধরে মুক্ত অবস্থা শেষে রাজ্য সরকার আবারও তিনদিনের লকডাউন ঘোষণা করেছে। আজ বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে সোমবার ১২.০১ এএম পর্যন্ত এই লকডাউন বলবৎ থাকবে। লকডাউনে বৃহত্তর সিডনি অঞ্চলে প্রতি বাড়িতে লোক সমাগম ২০ জনে নেমে আসবে, ইনডোর অনুষ্ঠানে সকলকে মাস্ক পরিধান করতে হবে।

বৃহত্তর সিডনি অঞ্চলে তিনদিনের লকডাউন ঘোষণা করছেন রাজ্য প্রিমিয়ার গ্লাডিস বেরেজিকলিন

গতবুধবার সিডনির ইস্টার্ন সাবার্ব এলাকায় এক ব্যক্তির করোনা ধরা পড়েছে। আজ তাঁর স্ত্রী এবং অন্য আরেকজন নতুন করে আক্রান্ত হওয়ায় সরকার লকডাউন সহ অন্যান্য নিষেধাজ্ঞা জারি করেছে।

স্কাই নিউজ সুত্র জানায়, ৫০ বছর বয়সী ইস্টার্ন সাবার্বের আক্রান্ত ব্যক্তি বিদেশ থেকে আসেননি বা কোন কোয়ারেন্টাইন হোটেলে যাননি এমনকি কোন হাসপাতালের কাছাকাছিও যাননি। তিনি কোন ধরনের স্ট্রেইনে ভূগছেন সেটা বের করতে গবেষকেরা চেষ্টা করে যাচ্ছেন। নিউ সাউথ ওয়েলস রাজ্য প্রিমিয়ার গ্লাডিস বেরেজিকলিন ঘোষণা করেন, বৃহত্তর সিডনি, সেন্ট্রাল কোস্ট, উলংগং এবং ব্লু মাউন্টেন এলাকায় এই লকডাউন কার্যকর থাকবে। তিনি পাবলিক ট্রান্সপোর্ট যেমন বাস, ট্রেন, ট্যাক্সি, উবারসহ সকল শপিং মলে মাস্ক পরার নির্দেশ দিয়েছেন। প্রতি বাড়িতে লোকসমাগম শিশুসহ ২০ জনের বেশি হবেনা। এসময় গান বাজনা, নাচ এবং মদ্যপান বন্ধ রাখতে হবে। বিয়ের অনুষ্ঠানেও ২০ জনের বেশি অতিথি থাকতে পারবে না এবং বৃদ্ধাশ্রমে দুইজনের বেশি ভিজিটর যেতে পারবেনা।

উল্লেখ্য, অস্ট্রেলিয়ায় করোনাভাইরাসের কমিউনিটি ট্রান্সমিশন শুন্যে নেমে আসায় প্রধানমন্ত্রী সিডনি সহ অন্যান্য শহরে জনগনকে স্বাভাবিক জীবন যাত্রায় ফিরে যেতে আহবান জানিয়েছিলেন। প্রিমিয়ার বেরিজিকলিন মনে করেন, “লকডাউনে নিষেধাজ্ঞা মেনে চললে আমরা আবারও হয়তো স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারব।”

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments