সিডনিতে CDNI এর দু’দিন ব্যাপী মানসিক স্বাস্থ্য কর্মশালা অনুষ্ঠিত

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: কালচারাল ডাইভারসিটি নেটওয়ার্ক ইনকর্পোরেটেড ( CDNI) একটি নেতৃস্থানীয় এনজিও যারা দীর্ঘদিন যাবৎ শরণার্থী, পারিবারিক সহিংসতা, মানবাধিকার, শিশু মননশীলতা, মাল্টিকালচারিজম সহ নানান বিষয়ে কমিউনিটিতে প্রশংসনীয় কাজ করে চলেছে। তারই ধারাবাহিকতায় এবারের আয়োজন দুইদিন ব্যাপী মানসিক স্বাস্থ্য কর্মশালা যার প্রথম দিন মাউন্ট ড্রুয়েট এবং দ্বিতীয় দিন ঈগল ভ্যালে অনুষ্ঠিত হয়।

সংগঠনের চেয়ারপার্সন ড: সাবরিন ফারুকীর (সর্বডানে) সভাপতিত্বে ওয়ার্কশপ পরিচালিত হয়।

মাল্টিকালটারাল নিউ সাউথ ওয়েলস এর অর্থায়নে এবং ট্রান্স কালচার মেন্টাল হেলথ সেন্টার ও ফিলিপিনো স্পোর্টস আর্টস এবং রেক্রিশনাল ক্লাব এর সহযোগিতায় এই কর্মশালায় বাংলাদেশী, ফিলিপিনো, অস্ট্রেলিয়ান, এশিয়ান সহ বিভিন্ন জাতি সত্তার প্রায় ৬০ জন অংশ নেন যাদের অধিকাংশই নারী। সংগঠনের চেয়ারপার্সন ড: সাবরিন ফারুকীর সভাপত্বিতে ওয়ার্কশপ পরিচালনা করেন প্রজেক্ট অফিসার আনিকা আজম। ওয়ার্কশপে মূল প্রেজেন্টার ছিলেন মিস সেসিল সই (বিয়ন্ড ব্লু) এবং মিশেল সপুচ্চি ( ট্রান্সকালচারাল মেন্টাল হেলথ সেন্টার ) যারা মানসিক স্বাস্থ্যের নানাদিক তুলে ধরেন, কথা বলেন নানা প্রতিকার এবং বিদ্যমান নানান সহায়তার বিষয়ে।

মেন্টাল হেলথ ক্লিনিশিয়ান কামাল পাশা কর্মশালায় কথা বলছেন।

মেন্টাল হেলথ ক্লিনিশিয়ান কামাল পাশা কথা বলেন বাংলাদেশী কমিউনিটিতে তাঁর কাজ নিয়ে যেখানে অংশগ্রহণকারীরা স্বতঃস্ফূর্ত ভাবে আলোচনায় অংশ নেন। অংশগ্রণকারী সংগঠনের মধ্যে বক্তব্য রাখেন মিস লিন পুজোন ( ফিলিপিন ), শর্মিলা বাস্ট্যাকটি ( নেপাল), সানা আল আহমার ( ইরাক), আশিকুর রহমান অ্যাশ ( বাংলাদেশ)। সি ডি এন আই এর পরিচালক ওয়েন প্রাউর এবং রেশমি প্রাউর ছাড়াও উপস্থিত ছিলেন আব্দুস সোবহান, মিলি ইসলাম, সায়েদ সামনান, পাভেল হোসাইন, কাশফী আসমা আলম, সজীব মাজহার, এ এস এম ফাহিম, তাহমিনা হাকিম, নিগার সুলতানা, মাইশা ইসলাম, সৈয়দ ফজলে রাব্বী প্রমূখ।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments