সিডনির শিল্পীদের নিয়ে গাংচিল নিয়ে আসছে ‘ওল্ড ইজ গোল্ড’

  •  
  •  
  •  
  •  

 635 views

প্রশান্তিকা রিপোর্ট: ইউটিউবের বদৌলতে আমরা কোক স্টুডিও, গান বাংলা কিংবা সিলন মিউজিকের মতো মনোমুগ্ধকর গানের পরিবেশনা দেখি। এই সব অনুষ্ঠানে একেকটি গান খুব যত্নের সাথে অসংখ্য বাদ্যযন্ত্র, লাইট বা সাউন্ড সহ পরিবেশনের কারণেই এত জনপ্রিয়। অনেকটা সেই রকম পরিকল্পনা মাথায় রেখেই অস্ট্রেলিয়ার সিডনিতে গাংচিল এইচডি ( Gangchill HD ) নিয়ে আসছে একটি মিউজিক প্লাটফর্ম। এই উদ্যোগটি নিয়েছেন সিডনির পরিচিত মুখ টাবু সঞ্জয়।

গাংচিল এইচডি’র কলাকুশলী, মিউজিশিয়ান এবং শিল্পীরা।

প্রশান্তিকার সাথে আলাপকালে টাবু সঞ্জয় বলেন, “এই প্লাটফর্মে শুধু মাত্র সিডনিবাসী নয় আমরা ধীরে ধীরে অস্ট্রেলিয়ায় বসবাসকারী বাঙালি শিল্পীদের নিয়ে কাজ করতে আগ্রহী।” গাংচিল অনেকদিন ধরেই প্রবাসে শিল্পীদের নিয়ে কাজ করছে। কিন্তু এই প্রথম শব্দ, আলো এবং সকল সুবিধা সহ আধুনিক স্টুডিওতে গান ধারণ করা হচ্ছে। তিনি আরও বলেন, “ আমাদের দেশীয় সঙ্গীতকে আন্তর্জাতিক অঙ্গনে পরিচিত করানোই এই প্রজেক্টের অন্যতম উদ্দেশ্য।”

ওল্ড ইজ গোল্ড পর্বে গান গাইছেন সিডনির জনপ্রিয় শিল্পী অমিয়া মতিন।

সেই ধারায় গাংচিলের প্রথম আয়োজন- ওল্ড ইজ গোল্ড। পুরনো জনপ্রিয় গানগুলো নতুন করে সিডনি প্রবাসী শিল্পীরা গেয়েছেন। পুরো প্রক্রিয়ার সাথে প্রডিউসার এবং ডিরেক্টর টাবু সঞ্জয় এবং কো প্রডিউসার হিসেবে রয়েছেন তাম্মি পারভেজ। প্রথম পর্যায়ের শিল্পীরা হলেন অমিয়া মতিন, শুভ্রা মুস্তারিন, সুশান্ত শেখর, সেতু এবং অনন্যা। মিউজিকে রয়েছেন কী বোর্ডে- শোয়েব, গীটারে- মিতুল, বেজ গীটারে- ইমন, জন, ড্রামে- টাবু, ঢোলে- নামিদ। এছাড়া মিউজিকে বিশেষ সহায়তায় করেছেন সিডনির জনপ্রিয় কৃষ্টি ব্যান্ড। প্রথম পর্যায়ের আয়োজনটি দর্শকেরা খুব শীঘ্রই দেখতে পারবেন বলে টাবু সঞ্জয় জানিয়েছেন।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments