সিডনি অলিম্পিক পার্কের ঐতিহ্যবাহী বৈশাখী মেলা ২৩ মার্চ

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা রিপোর্ট: সিডনি অলিম্পিক পার্কের এএনজেড স্টেডিয়ামে ঐতিহ্যবাহী বৈশাখী মেলা ২০১৯ সালের ২৩ মার্চ শনিবার অনুষ্ঠিত হবে। আজ সিডনির রকডেলে পালকি রেস্টুরেন্টে এক সাংবাদিক সম্মেলনে মেলার আয়োজক বঙ্গবন্ধু কাউন্সিল অস্ট্রেলিয়া বহুল প্রতিক্ষীত এই মেলার তারিখ ঘোষণা করে। বাংলাদেশের বাইরে সর্ববৃহৎ এই মেলাটির ২৭ তম আয়োজন এটি। যদিও এবারই প্রথম বৈশাখের প্রায় তিন সপ্তাহ আগে মেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

সাংবাদিক সম্মেলনে প্রশান্তিকার বার্তা সম্পাদক প্রশ্ন করেন, ‘মেলাটার নাম বৈশাখী মেলা হলেও কেন সেটা বৈশাখ মাসে হচ্ছে না এবং এর কারনে বৈশাখীর আমেজটা নিস্প্রভ হয়ে যাবে কিনা?’ এর উত্তরে মেলা কার্যকরী কমিটির প্রেসিডেন্ট শেখ শামিমুল হক বলেন, “মানুষের ভিতরে বৈশাখীর আমেজ এমনি এমনি হয়না,সেটা সবসময় যেকোন অনুষ্ঠান মাধ্যমে সৃস্টি হয়। তেমনি এই আমেজ টা আমরাও দিতে পারবো বা ছড়িয়ে দিতে পারবো বলে আশা করি। এর জন্য কোন নেতিবাচক প্রভাব পড়বে না বলেই আমি বিশ্বাস করে।” তিনি আরো বলেন, “আমরা মেলাটি সবসময় এএনজেড স্টেডিয়ামে করতে চাই। স্টেডিয়াম কর্তৃপক্ষ এই তারিখটাই আমাদের নিশ্চিত করতে পেরেছেন। তাই বৈশাখের বেশ আগেই এটি অনুষ্ঠিত হচ্ছে।


স্বদেশ বার্তার সম্পাদক আউয়াল খান প্রশ্ন করেন, “আপনাদের মেলা দুটি ভাগে বিভক্ত। একটি হলো স্টেডিয়ামের ভিতরে আরেকটি হলো বাইরে, এর ফলে মেলার দর্শনার্থীদের সমস্যা হয় কিনা মনে করেন?” এ প্রশ্নের উত্তরে শেখ শামীম বলেন, “হুম এর জন্য কিছুটা সমস্যা হয়, তবে কিছু করার নেই, স্টল যেখানে থাকে সেখানে মঞ্চ করা সম্ভব নয় তবে এবছর আমরা স্টল গুলোর কাছে বড় স্ক্রীন দেবার চিন্তা ভাবনা করছি। যাতে করে বাইরে থাকা দর্শনার্থীরা ভেতরের মঞ্চের অনুষ্ঠান উপভোগ করতে পারে।”

সাংবাদিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মেলা কার্যকরী কমিটির সদস্য ড. আব্দুর রাজ্জাক, সাধারন সম্পাদক তুষার রায়, বিজনেস ডেভেলপমেন্ট ও পাবলিক রিলেশন প্রধান সুরজিৎ রায়, পথ প্রডাকশনের ফয়সাল হোসেন প্রমুখ। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন আবু রেজা আরেফিন, আনিসুর রহমান, হাসান তারিক, কাউসার খান, আউয়াল খান, আবুল কালাম আজাদ খোকন, মিজানুর রহমান সুমন, আরিফুর রহমান, মুসা ইব্রাহিম প্রমুখ।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments