সিডনি ও মেলবোর্নে লকডাউনের বিরুদ্ধে বিক্ষোভ

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: সিডনিতে আজ দুপুরে লকডাউনের বিরুদ্ধে মিছিলে অংশ নেয় হাজার হাজার বিক্ষোভকারী। চ্যানেল ২৪ এর লাইভ রিপোর্টের মাধ্যমে জানা গেছে, আজ দুপুরের দিকে সিডনির লকডাউন বিরোধী মিছিলে পুলিশ বাঁধা দেয়ার চেষ্টা করে। এসময় বেশ ক’টি ঘোড়াসহ পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেবার চেষ্টা করে। পুলিশ এসময় দু’জন বিক্ষোভকারীকে গ্রেফতার করে নিয়ে যায়।

মেলবোর্নে পুলিশ ১৫ বিক্ষোভকারীকে আটক করে। ছবি: দ্য এজ

বিক্ষোভের কারণে সিডনির ট্রাম চলাচল বন্ধ হয়ে যায়। বিক্ষোভকারীরা ব্যানারে ‘Freedom’ , ‘End the lockdown now’, ‘Aus get off your knees, প্রভৃতি লিখে মিছিল করেন। গত ২৪ ঘন্টায় সিডনিতে ১৬৩ জন আক্রান্ত হয়েছে। তৃতীয় ঢেউয়ে এটিই রাজ্যের সর্বোচ্চ আক্রান্ত সংখ্যা।

অন্যদিকে আজ একই সময়ে মেলবোর্নেও লকডাউন বিরোধী মিছিল বের হয়। তবে লোকসংখ্যা শুরুতে সিডনির মতো তেমন বেশি না হলেও এখন বাড়ছে। দ্য এজ পত্রিকা জানায়, মেলবোর্ন পুলিশ ইতোমধ্যে ১৫ জন বিক্ষোভকারীকে আটক করেছে। সিডনি মর্নিং হেরাল্ড জানায়, বিক্ষোভকারীরা মেলবোর্ন প্রধান সিটিতে বেশ কয়েকটি পাক দেয় এবং এই রিপোর্ট লেখা পর্যন্ত তারা স্টেট পার্লামেন্ট হাউজের সামনে বিক্ষোভ করছিলো। ভিক্টোরিয়া রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী এই বিক্ষোভের তীব্র নিন্দা জানিয়েছেন। মেলবোর্নে গত ২৪ ঘন্টায় ১২ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন।
বিক্ষোভকারীরা বলছেন- তারা সারা অস্ট্রেলিয়ায় এই বিক্ষোভ করার ঘোষণা দিচ্ছেন বলে টিভি নেটওয়ার্ক জানায়।

 

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments