সিডনি প্রবাসী ড. আব্দুল্লাহ আল মামুনের দ্বিতীয় গ্রন্থ ‘কাতারে জীবন যেমন’ প্রকাশিত

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: সিডনি প্রবাসী জনপ্রিয় গীতিকবি, সঙ্গীতশিল্পী ও লেখক ড. আব্দুল্লাহ আল মামুন দীর্ঘ একযুগ কাতারে কাটিয়ে আবার স্থায়ীভাবে ফিরে এসেছেন সিডনি শহরে।

সিডনি প্রবাসী জনপ্রিয় সঙ্গীত শিল্পী, গীতিকবি ও লেখক ড. আব্দুল্লাহ আল মামুন

কাতারের জীবনাচার, বিশেষ করে শ্রমজীবী প্রবাসী বাংলাদেশী যাদের ত্যাগ ও রক্ত-ঘাম ঝরানো তিল তিল ভালোবাসায় গড়ে উঠেছে মাতৃভূমি বাংলাদেশ, তাঁদেরই সুখ-দুঃখের কথা নিয়ে ২০১৭ সালে প্রকাশিত হয় গ্রন্থ “কাতারে বহতা সময়”। দেশে ও প্রবাসে এই বইটি পাঠকদের অকুন্ঠ সমাদর পেয়েছে। সেই পরম্পরায় অনেকেই শুনতে চেয়েছেন মরুপ্রবাসের বৈচিত্রময় জীবনের নানাবিধ গল্প।

সেই ধারাবাহিকতায় সম্প্রতি ঢাকা গ্রন্থ মেলায় বের হয়েছে কাতারের প্রবাসজীবন নিয়ে রচিত ড. মামুনের দ্বিতীয় গ্রন্থ “কাতারে জীবন যেমন”। নিজের অর্ন্তভেদী দৃষ্টি দিয়ে তিনি তাঁর কাতার প্রবাস জীবনকে দেখেছেন অন্য চোখে। সাগরের মাছ ও মুক্তা আরোহনের উপর নির্ভরশীল একটি দরিদ্র দেশ থেকে দ্রুত উন্নয়নের শীর্ষে উঠে আসা কাতার, কাতারের উপর আরোপিত সাম্প্রতিক অবরোধের নেপথ্য কাহিনী এবং কাতারের প্রবাসী মানুষের দিনলিপি তিনি তুলে এনেছেন একজন নিপুণ জহুরির চোখে।

ড. মামুনের প্রথম প্রকাশিত গ্রন্থ

পাঠকমাত্রই অভিভূত হবেন। বইটি ঢাকার বই মেলার ২৪০ নং স্টলে পাওয়া যাচ্ছে। অনলাইনে ড. আব্দুল্লাহ আল মামুনের বই পেতে চাইলে আগ্রহী পাঠকেরা রকমারী বা রেঁনেসা’র সাথে যোগাযোগ করতে পারেন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments