সিডনি প্রবাসী শিল্পী শারমিন পাপিয়ার জীবনাবসান । আজ জানাজা ও দাফন

  •  
  •  
  •  
  •  

 341 views

প্রশান্তিকা রিপোর্ট: সিডনি প্রবাসী বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী শারমিন জাহান পাপিয়াকে আজ সোমবার বেলা ১১টার সময়ে সিডনির নারাল্যান কবরস্থানে জানাজা এবং সমাধিস্হ করা হবে। গতকাল রোববার সকালে তিনি লিভারপুল হাসপাতালে মারা গেছেন (ইন্না লিল্লাহে….রাজেউন)। মৃত্যুকালে তিনি স্বামী এবং একমাত্র কন্যা রেখে গেলেন। প্রিয় শিল্পী ও প্রিয় মানুষটিকে অকালে হারিয়ে বাঙালি কমিউনিটির মধ্যে গভীর শোকের ছায়া নেমে আসে।

শারমিন জাহান পাপিয়া

মরহুমার পারিবারিক সূত্রে জানা গেছে, চলমান করোনা সীমাবদ্ধতার কারণে জানাজা এবং দাফনে অংশ নিতে আগ্রহীদের জনাব মালিক শাফি জাকিকে 0470 390 428 নাম্বারে কল দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। আজ বেলা ১১টায় নারাল্যান কবরস্থানে জানাজা শেষে তাকে সেখানেই দাফন করা হবে।
উল্লেখ্য, গত ৬ জুন লিভারপুল হাসপাতালে একটি অপারেশনের সময়ে তাঁর কার্ডিয়াক আ্যরেস্ট হয়। এরপরই তাকে আইসিইউতে রাখা হয়। মাঝে তাঁর অবস্থার উন্নতি হয়েছিলো। কিন্তু অবশেষে গতকাল তিনি না ফেরার দেশে চলে গেলেন।

অত্যন্ত সাংস্কৃতিক আবহে বেড়ে উঠা শারমিন পাপিয়া মুলত রবীন্দ্রসঙ্গীত গাইতেন। রবীন্দ্রনাথকে ধারণ এবং আরও জানার জন্য তিনি প্রথমে ঢাকায় গিয়ে প্রখ্যাত শিল্পী রেজোয়ানা চৌধুরী বন্যার সংস্পর্শে যান এবং তাঁর পরামর্শ ও সহযোগিতায় শান্তিনিকেতনে তিন বছরের রবীন্দ্রসঙ্গীতের কোর্স সম্পন্ন করেন। সিডনির বিভিন্ন অনুষ্ঠানে এবং ঘরোয়া পরিবেশে তিনি নিয়মিত সঙ্গীত পরিবেশন করেছেন। বাঙালি কমিউনিটির অনেকেই তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments