সিডনি ফিল্ম ফেস্টিভ্যালে ফারুকীর ‘শনিবার বিকেল’

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: বাংলাদেশের হলি আর্টিজানে জঙ্গি হামলার ওপর নির্মিত মোস্তফা সরওয়ার ফারুকী পরিচালিত ‘শনিবার বিকেল’ বা সাটারডে আফটার নুন ছবিটি সিডনি ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে। আগামী ১০ ও ১৩ জুন ছবিটি প্রদর্শনের সময় নির্মাতা ফারুকী এবং অভিনেত্রী তিসা সিডনির ডেন্ডি সিনেমা হলে উপস্থিত থাকবেন।

সিডনি ফিল্ম ফেস্টিভ্যালের ওয়েবসাইটে বলা হয়েছে ওই সময় তাঁরা মিডিয়া ও দর্শকদের সঙ্গে বিশেষ প্রশ্নোত্তর পর্বে অংশ নেবেন। এর আগে ২০১৩ সালে ফারুকীর টেলিভিশন ছবিটিও সিডনি ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়।
শনিবার বিকেল বিষয়ে ফেস্টিভ্যালের প্রোগ্রাম নোটে বলা হয়, “This audacious film takes us vividly into the horror of a terrorist attack through one astonishing continuous shot, finding heroism in the face  of terror.”

আগামী ৫ জুন সিডনিতে বিশ্বের অন্যতম বৃহৎ এই ফিল্ম ফেস্টিভ্যাল শুরু হবে, চলবে ১৬ জুন পর্যন্ত। বিশ্বের ৫৮ দেশ থেকে সর্বমোট ৩০৭ টি ছবি প্রদর্শিত হবে। সিডনির ৮টি সিনেমা হলে এই ছবিগুলো দেখা যাবে। আগ্রহী দর্শকরা ফেস্টিভ্যালের ওয়েবসাইট www.sff.org.au  ভিজিট করে সিনেমা সূচী এবং টিকেট ক্রয়ের তথ্য জানতে পারবেন।

এর আগে ‘শনিবার বিকেল’ সিনেমাটি ৪১তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দুটি জুরি পুরস্কার জিতে নিয়েছে যার মধ্যে একটি হচ্ছে ‘রাশিয়ান ফেডারেশন ফিল্ম ক্রিটিকস জুরি পুরস্কার’ এবং অন্যটি হচ্ছে ‘কমারসান্ট’ পুরস্কার। ছবির প্রদর্শনীতে উপস্থিত ছিলেন মোস্তফা সরয়ার ফারুকী, তিশা, জাহিদ হাসানসহ আরো কয়েকজন কলাকুশলী।

‘শনিবার বিকেল’ চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, ইরেশ যাকের, মামুনুর রশিদ, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, পরমব্রত চট্টোপাধ্যায়, নাদের চৌধুরী, ফিলিস্তিনের ইয়াদ হুরানিসহ আরও অনেকে।
চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন আবদুল আজিজ, মোস্তফা সরয়ার ফারুকী ও আনা কাচকো।