সেই অস্ট্রেলিয়ার কাছেই বাংলাদেশের লজ্জাজনক পরাজয়

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক : বিশ্বকাপের আগে ঢাকার মিরপুরে বাংলাদেশ ৪-১ ব্যবধানে হারিয়েছিলো অস্ট্রেলিয়াকে। সেই অস্ট্রেলিয়াই গতকাল টি-২০ বিশ্বকাপে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে। সবচেয়ে বেশি বল বাকি রেখে টাইগারদের এই শোচনীয় হারও একটি রেকর্ড। এই খেলার মধ্য দিয়েই বাংলাদেশের এবারের বিশ্বকাপ মিশন শেষ হলো। আজ শুক্রবার তারা দেশে ফিরে আসবে।

আজ শুক্রবার দেশে ফিরছে বাংলাদেশ দল।

অস্ট্রেলিয়ার পত্র পত্রিকায় বাংলাদেশকে হারানোর খবর বেশ কাভারেজ পেয়েছে। ক্রিকেট লেজেন্ড শেন ওয়ার্ন এক টুইটারে বলেন, বাংলাদেশ ওয়াজ ওয়ে আউট অব ফর্ম…।
বাংলাদেশের সাথে বড় ব্যবধানের জয়ের কারণেই গ্রুপে অস্ট্রেলিয়ার অবস্থান এখন সাউথ আফ্রিকার ওপরে।

গতকাল দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে অস্ট্রেলিয়া টসে জিতে টাইগারদের আগে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৫ ওভারে ৭৩ রানেই অলআউট হয়ে যায় লাল-সবুজ বাহিনী। জবাবে মাত্র ৬.২ ওভারে ৮ উইকেট হতে রেখেই জয় নিশ্চিত করে অজিরা।
দলটির পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এছাড়া ডেভিড ওয়ার্নার ১৮ ও মিচেল মার্শ করেন ১৬ রান। দুইটি উইকেট নিয়েছেন তাসকিন ও শরীফুল।
এর আগে প্রথমে ব্যাট করতে নেমে আজও চরম ব্যাটিং ব্যর্থতার পরিচয় দিয়েছেন বাংলাদেশি ব্যাটাররা। সর্বোচ্চ ১৯ রান করেছেন শামীম হোসেন। এছাড়া নাঈম শেখ ১৭ ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ করেন ১৬ রান। বাকিদের মধ্যে আর কেউ দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি। সবাই কেবল আসা-যাওয়ার মিছিলে ছিল।
অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ ৫টি উইকেট শিকার করেছেন এডাম জাম্পা। নির্ধারিত ৪ ওভারে মাত্র ১৯ রান খরচায় উইকেটগুলো সংগ্রহ করেন তিনি। এছাড়া মিচেল স্টার্ক ও জস হ্যাজলউড ২টি করে এবং একটি উইকেট নেন গ্লেন ম্যাক্সওয়েল।

উল্লেখ্য, ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ। নিজেদের প্রথম ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল বাংলাদেশ। এরপর থেকে আর কোনো আইসিসির পূর্ণ সদস্য দলকেই এ টুর্নামেন্টে হারাতে পারেনি তারা। এবার প্রথম পর্ব পেরিয়ে সুপার টুয়েলভে এলেও সবক’টি ম্যাচেই জয়শূন্য থাকতে হলো বাংলাদেশকে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments