সৌমিত্রের অবস্থার অবনতি

  •  
  •  
  •  
  •  

 143 views



প্রশান্তিকা ডেস্ক: পশ্চিমবঙ্গের প্রখ্যাত অভিনেতা এবং দুই বাংলার জনপ্রিয়তম সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থার অবনতি হয়েছে। করোনায় আক্রান্ত অভিনেতাকে গতকাল কলকাতার বেলভিউ হাসপাতালের আইটিইউ বা ইনটেনসিভ থেরাপি ইউনিটের কেবিনে স্থানান্তর করা হয়। তাঁর শ্বাসকষ্ট বেড়েছে এবং অক্সিজেনের মাত্রাও কমে গেছে বলে চিকিৎসকেরা জানিয়েছেন।

জানা গেছে, তিনি ক্যানসার, সিওপিডি, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস রোগে ভুগছিলেন। তার ওপরে করোনা পজিটিভ। ফলে কোনো ঝুঁকি না নিয়েই গতকালই  তাঁর জন্য গঠিত মেডিকেল বোর্ডের সুপারিশ নিয়ে তাঁকে সুচিকিৎসার জন্য স্থানান্তরিত করা হয় আইটিইউতে। সেখানে তাঁকে দেওয়া হচ্ছে অক্সিজেন।

বেলভিউ নার্সিংহোমের প্রধান নির্বাহী প্রদীপ ট্যান্ডন গতকাল বলেছেন, ‘সৌমিত্র চট্টোপাধ্যায়ের চিকিৎসা চলছে। তিনি এখন আছেন হাসপাতালের আইটিইউয়ের একটি কেবিনে। চিকিৎসা নিচ্ছেন ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ অরিন্দম করসহ তাঁর চিকিৎসার জন্য গঠিত চার সদস্যের বিশেষজ্ঞ চিকিৎসক দলের পরামর্শে। এখানে চার দিন থাকতে হতে পারে।’

গত ৩০ সেপ্টেম্বর সৌমিত্র একটি বায়োপিকের শুটিংয়ের জন্য গিয়েছিলেন টালিগঞ্জের ভারতলক্ষ্মী স্টুডিওতে। সেখানে তাঁর শুটিংয়ের জন্য উপস্থিত ছিলেন কলাকুশলী সহ ২৫ থেকে ৩০ জন কর্মী। এখানেই শুটিংয়ের সময় তিনি বলেন, ‘শরীরটা ভালো লাগছেনা। দ্রুত শুটিংয়ের কাজ শেষ করুন।’ এরপর দ্রুত শুটিং শেষ করে তিনি বাড়িতে আসেন। ১ অক্টোবর থেকে বাড়িতে থাকাকালীন তাঁর শরীরটা ভাল যাচ্ছিলনা। জ্বর হয়। তবে করোনার কোনো উপসর্গ দেখা যায়নি। এরপরই চিকিৎসকের পরামর্শে তাঁর করোনার নমুনা পরীক্ষা করা হলে গত সোমবার তার করোনার পজিটিভ রিপোর্ট আসে।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments