স্পেনের শীর্ষ লিগের শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: এক ম্যাচ বাকি রেখেই স্পেনের শীর্ষ লিগ লা লিগার শিরোপা জিতলো রিয়াল মাদ্রিদ। গতকাল বৃহস্পতিবার নিজেদের মাঠে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারানোর মাধ্যমে ৩৪ বার এই শীর্ষ লিগের চ্যাম্পিয়নশিপ অর্জন করলো রিয়াল মাদ্রিদ।

শিরোপা হাতে রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান।

ফরাসি কিংবদন্তী ফুটবলার জিনেদিন জিদান দুই বছর ধরে রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব পালন করছেন। এই নিয়ে রিয়ালের কোচ হিসেবে ২০৯টি ম্যাচে ১১টি শিরোপা জিতলেন জিদান। এই সাফল্যে ফরাসি কোচের প্রতি কৃতজ্ঞতার শেষ নেই ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের। তিনি বলেছেন, “জিদান প্রতি ১৯টি ম্যাচে একটি করে শিরোপা জিতেছেন। তিনি স্বর্গ থেকে পাওয়া এক আশীর্বাদ। আশা করি, তিনি আমাদের সঙ্গে দীর্ঘ সময় ধরে থাকবেন।” অধিনায়ক সের্হিও রামোসেরও প্রশংসা করেছেন পেরেজ। তিনি বলেন, “আমি নিশ্চিত রামোস মাদ্রিদেই ক্যারিয়ার শেষ করবে। সে আমাদের কাছে অধিনায়কের চেয়ে বেশি কিছু। অসাধারণভাবে সে দলের নেতৃত্ব দিয়ে আসছে।”

গত দুই মৌসুম চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে লিগ শিরোপা হারিয়েছিল দলটি।শিরোপা নিশ্চিত করতে দুই ম্যাচে দুই পয়েন্টের দরকার ছিল রিয়ালের। ভিয়ারিয়ালকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই তা নিশ্চিত করল জিদানের দল।