স্পেনে আরও এক বাংলাদেশীর মৃত্যু, মোট মৃতের সংখ্যা ১২৪১৮

  •  
  •  
  •  
  •  

 129 views

স্পেন থেকে হোসাইন ইকবাল: স্পেনের মাদ্রিদে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জাকির হোসেন নামে আরও এক প্রবাসী বাংলাদেশীর মৃত্যু হয়েছে। গতকাল রবিবার (৫ এপ্রিল) বিকাল ৪ টায় তিনি Hospital alcala de henares এ করোনায় আক্রান্ত হয়ে আই,সি,ইউ তে মৃত্যু বরণ করেছেন। মৃত্যু কালে তার বয়েস ছিলো ৬৭ বছর।

ভয়াল করোনায় প্রাণ হারালেন স্পেন প্রবাসী জাকির হোসেন।

জাকির হোসেন মাদ্রিদের আলকাল দে হেনারেজ এলাকায় বসবাস করতেন। তিনি স্পেনে প্রায় ১৫ বছত ধরে বসবাস করে আসছিলেন তার দেশের বাড়ি সোনাইমুড়ী, নোয়াখালীতে। তিনি কয়েকদিন ধরে ঠান্ডা, জ্বর ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। গত ১ এপ্রিল হাসপাতালে ভর্তি করার পর করোনা টেস্টে পজেটিভ আসে।এরপর থেকে চিকিৎসাধীন অবস্থায় আজ চলে গেছেন না ফেরার দেশে।

গত ২৬ মার্চ মাদ্রিদ শহরেই করোনায় প্রাণ হারান আরেক বাংলাদেশী। তিনিও দীর্ঘদিন ধরে মাদ্রিদের বাংলাদেশী অধ্যুসিত এলাকায় ব্যবসা করে আসছিলেন। দুই বাংলাদেশির মৃত্যুর ঘটনায় স্পেনে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত ৭০ জন প্রবাসী বাংলাদেশী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, যাদের মধ্যে থেকে দুই জন মৃত্যুবরণ করলেন।

স্পেনে গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬৭৪ জনের যা আগেরদিনের চেয়ে ১৩৫ জন কম। এটি দশ দিনের সবচেয়ে কম ক্ষতিগ্রস্থদের সংখ্যা এবং ৮০০ জনের নিচে এই সময়ের মধ্যে এটিই প্রথম।

করোনা ভাইরাসে আক্রান্তের কেন্দ্রস্থল মাদ্রিদেও কমে এসেছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। বেড়েছে সুস্থ হয়ে উঠার সংখ্যা। তিকিৎসকেরা জানিয়েছেন আগের মতো ইমার্জেন্সিতে রোগীদের তেমন ভিড় নেই। আইসিইউ তে ট্রান্সফারের সংখ্যাও নিয়ন্ত্রণে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ে এই রবিবার প্রকাশিত হিসাবে নিহতের সংখ্যা বেড়ে ১২,৪১৮ এ দাঁড়িয়েছে। গত ২৪ ঘন্টা ৬,০২৩ জন নতুন সংক্রমণের সাথে সংক্রমণগুলি বেড়ে মোট ১৩০,৭৫৯ জনে দাঁড়িয়েছে এবং ৩৮,০৮০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরছেন।

স্পেন সরকার পেদ্রো সানচেজ এই শনিবার স্পেনের অ্যালার্ম বা লকডাউন আরও দু’সপ্তাহের জন্য ২৬ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন এবং স্বীকার করেছেন যে আরও বর্ধিতকরণের প্রয়োজন হবে।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments