স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার শ্রদ্ধাঞ্জলি

  •  
  •  
  •  
  •  
প্রেস বিজ্ঞপ্তি : গতকাল ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া ও বাংলাদেশ আওয়ামী লীগ সিডনির পক্ষ থেকে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। এ সময় মহান মুক্তিযুদ্ধের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতির স্বাধীনতার জন্য সকল মুক্তিসেনার প্রতি শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
স্বাধীনতা দিবস উপলক্ষে স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন প্রসঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি ড. সিরাজুল হক বলেন, আজকের এই দিবসটি বাঙালি জাতির জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন। কারণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যদি ১৯৭১ সালের এই দিনে মহান স্বাধীনতার ঘোষণা না দিতেন তবে বাংলাদেশের ইতিহাস হয়তো অন্যরকম হতে পারতো । তাই এই দিনটি খুবই তাৎপর্যপূর্ণ।
স্মৃতিসৌধে শ্রদ্ধা শেষে এক প্রতিক্রিয়ায় বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক পিএস চুন্নু ‘স্বদেশ বার্তা’কে বলেন, আজকের এই দিনটি এলে নিজের মধ্যে এক সীমাহীন আনন্দ কাজ করে। কারণ আমরা যে স্বাধীন ও সার্বভৌম জাতি সেটা ঐতিহাসিকভাবে ২৬ মার্চ আমাদের মনে করিয়ে দেয়। আমাদের স্বাধীনতা দিবস চির অমর হয়ে থাকুক এই কামনায় স্মৃতিসৌধে আমাদের শ্রদ্ধা নিবেদন।
এছাড়া স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে বাংলাদেশ আওয়ামী লীগ সিডনির সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ বলেন, আমরা আজ স্বাধীন জাতি, স্বাধীন রাষ্ট্রের নাগরিক এজন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকা যেমন অসীম তেমনি ২৬ মার্চ জাতির পিতার স্বাধীনতার ঘোষণা দেয়ার কারণে এই দিবসটিও মহিমান্বিত হয়ে গেছে বাঙালির ইতিহাসে। তাই এই দিনে জাতির পিতাসহ সকল শহিদ ও মুক্তিযোদ্ধার প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই।
স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন কালে অস্ট্রেলিয়া ও সিডনি আওয়ামী লীগের শীর্ষনেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি ড. সিরাজুল হক, সাধারণ সম্পাদক পিএস চুন্নু, মহিলা বিষয়ক সম্পাদক বিলকিস জাহান এবং বাংলাদেশ আওয়ামী লীগ সিডনির সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অস্ট্রেলেশিয়া কলেজের অধ্যক্ষ ও  বিশিষ্ট শিক্ষাবিদ লুৎফর রহমান লিটন, স্বদেশ বার্তার জ্যেষ্ঠ প্রতিবেদক মো. জসীম উদ্দিন ও প্রতিবেদক ফেরদৌস আমিন (শাকিল) সহ প্রমুখ। স্মৃতিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ শেষে নিরবতার সহিত এক মিনিট দাঁড়িয়ে শহিদদের প্রতি সম্মান জানান উপস্থিত নেতৃবৃন্দ।
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments