হাসপাতালে কথাসাহিত্যিক সাদাত হোসাইন

  •  
  •  
  •  
  •  

 2,964 views

প্রশান্তিকা প্রতিনিধি, ঢাকা: বাংলাদেশের জনপ্রিয় কথাসাহিত্যিক ও নির্মাতা সাদাত হোসাইন করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। গত পহেলা এপ্রিলে হাসপাতালে যাওয়ার আগে তিনি প্রশান্তিকার এই প্রতিবেদককে জানান, গত ২৮ মার্চে তাঁর করোনা ধরা পড়ে। তারপর থেকে জ্বর ও কাশি বেড়েই চলছিলো। হাসপাতালে নেওয়ার পরে তাঁর ফুসফুসে ২৫% সংক্রমণ ধরা পড়ে। তিনি রাজধানীর একটি কোভিড নিয়ন্ত্রণ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

রাজধানীর একটি হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন সাদাত হোসাইন।

আজ এই রিপোর্ট লেখা পর্যন্ত সাদাতের শারিরীক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানা গেছে। হাসপাতালে সময় মতো নেবুলাইজার এবং অন্যান্য পন্থায় তাঁর চিকিৎসা চলছে। তিনি অস্ট্রেলিয়া সহ পৃথিবীর বিভিন্ন দেশ এবং বাংলাদেশে থাকা তাঁর অগণিত পাঠক ও বন্ধুদের কাছে দোয়া প্রার্থনা করেছেন। তিনি বলেছেন, নুন্যতম উপসর্গ দেখা দিলে অবহেলা না করে সকলকে চিকিৎসকের পরামর্শ নিতে অনুরোধ করেছেন।

উল্লেখ্য, এবছরের বইমেলায় সাদাত হোসাইনের নতুন তিনটি উপন্যাস ‘স্মৃতিগন্ধা’, ‘তোমার নামে সন্ধ্যা নামে’, ‘শেষ অধ্যায় নেই’ এবং কবিতার বই ‘প্রণয়ে তুমি প্রার্থনা হও’ প্রকাশিত হয়েছে। তিনি অসুস্থ হওয়ার প্রায় এক সপ্তাহ আগ পর্যন্ত বই মেলায় পাঠক ও ভক্তদের অটোগ্রাফ দিয়েছেন। কোভিডের প্রকোপে লকডাউনে এমনকি জনপ্রিয় লেখক সাদাত হোসাইনের অনুপস্থিতির কারণে এবারের বইমেলাও নিস্প্রভ হয়ে গেছে। জানা গেছে, নিস্প্রভ বইমেলায় পাঠকেরা অন্যপ্রকাশ ও অন্যধারা প্রকাশনীর স্টল থেকে সাদাত হোসাইনের বইগুলো সংগ্রহ করছেন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments