১৩ এপ্রিল শনিবার ক্যাম্বেলটাউনে মাল্টিকালচারাল বৈশাখী মেলা

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: আসছে শনিবার সিডনির বাংলাদেশী অধ্যুসিত ল্যুইমিয়ায় ক্যাম্বেলটাউন স্পোর্টস স্টেডিয়ামে বহুসাংস্কৃতিক বা মাল্টিকালচারাল বৈশাখী মেলা অনুষ্ঠিত হবে। মেলাটির আয়োজক মাল্টিকালচারাল সোসাইটি অব ক্যাম্বেলটাউন ইন্ক। আয়োজকেরা জানিয়েছেন, এই মেলায় প্রবাসে বাংলাদেশ, নেপাল, শ্রীলঙ্কা, ভারত ও পাকিস্তানের সাংস্কৃতিক ঐতিহ্য সহকারে পহেলা বৈশাখ উদযাপন করা হবে। এসব দেশের নানা ঐতিহ্যবাহী দোকান ও খাবারের স্টল থাকবে। দিনব্যাপী নানা অনুষ্ঠান সহ ঐতিহ্যবাহী কাবাডি প্রতিযোগিতার ব্যবস্থা থাকবে।
শনিবারের এই মেলাটিকে ঘিরে এই অঞ্চলে সাজ সাজ রবের উদ্রেক হয়েছে। মানুষ ব্যাপক আগ্রহ ও উদ্দীপনা দেখাচ্ছে। আয়োজকেরা সাবার্বের প্রধান সড়ক অক্সফোর্ড স্ট্রিটে বিশালাকার বিলবোর্ড স্থাপন করেছে।

মেলা উপলক্ষে রাস্তায় ব্যানার।

বাংলা হাব মেলা উপলক্ষে মাল্টিকালচারাল আর্ট এক্সিবিশন এবং প্রতিযোগিতার আয়োজন করেছে। মেলার দিন বিকেল চারটায় আগ্রহী শিল্পীদের তাদের শিল্পকর্ম জমা দিতে বলা হয়েছে।

মাল্টিকালচারাল বৈশাখী মেলায় প্রবেশমুল্য ৫ ডলার। অনলাইনে দেশীইভেন্টস থেকে প্রবেশমূল্য সংগ্রহ করা যাবে। মেলাটিকে সর্বাঙীন সফল করতে ক্যাম্বেলটাউন কাউন্সিলের কাউন্সিলর মাসুদ চৌধুরী প্রবাসী সকল বাংলাদেশীকে অংশ নিতে আহবান করেছেন। মেলাটির সহযোগিতায় রয়েছে মিউচুয়াল হোমস, সেঞ্চুরী ২১, টারবান্স অস্ট্রেলিয়া, মাল্টিকালচারাল নিউ সাউথ ওয়েলস সহ প্রভৃতি প্রতিষ্ঠান। মেলাটি বেলা ২টার সময় শুরু হয়ে রাত দশটায় দৃস্টিনন্দন ফায়ার ওয়ার্কস’র মধ্য দিয়ে শেষ হবে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments