২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা

  •  
  •  
  •  
  •  

 241 views

প্রশান্ত ডেস্ক: ২০১৯ সালের জন্য বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে পুরস্কার প্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়। কবি ও চলচ্চিত্রকার মাসুদ পথিক পরিচালিত ‘মায়া : দ্য লস্ট মাদার’ ছবিটি সর্বোচ্চ ৮টি পুরস্কার লাভ করে প্রথম এবং স্টার সিনেপ্লেক্স প্রযোজিত তানিম রহমান অংশু পরিচালিত ‘ন ডরাই’ সিনেমা ৬টি বিভাগে জয়ী হয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে।

কবি মাসুদ পথিক পরিচালিত ‘মায়া: দ্য লস্ট মাদার’ ছবিটি ৮টি বিভাগে জাতীয় পুরস্কার জিতে নেয়

২০১৯ সালে মোট ২৬টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হয়েছে। তার মধ্যে সেরা ছবি হিসেবে দ্বৈতভাবে পুরস্কার পাচ্ছে ‘ন ডরাই’ ও ‘ফাগুন হাওয়ায়’ সিনেমা।

‘মায়া: দ্য লস্ট মাদার’ ছবিটি যেসব বিভাগে পুরস্কার পেলো: শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রের অভিনেত্রী, শ্রেষ্ঠ সংগীত পরিচালক, শ্রেষ্ঠ গায়িকা, শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ সুরকার, শ্রেষ্ঠ কাহিনীকার, শ্রেষ্ঠ সম্পাদক ও শ্রেষ্ঠ মেকআপম্যান। এই ছবিতে প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন প্রাণ রায় ও জ্যোতিকা জ্যোতি। এছাড়া ভারতীয় অভিনেত্রী মুমতাজ সরকার গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন। এর আগেও ২০১৪ সালে মাসুদ পথিকের ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ ছবিটি সেরা পরিচালকসহ ছয়টি পুরস্কার লাভ করে। অবশ্য এবারের সেরা পুরস্কারটি দেয়া হয়েছে ‘ন ডরাই’ ছবির জন্য তানিম রহমান অংশুকে।

২০১৯ সালের শ্রেষ্ঠ চলচ্চিত্র: ফাগুন হাওয়ায় এবং ন ডরাই যুগ্মভাবে নির্বাচিত

তৌকির আহমেদ পরিচালিত এবছরের আলোচিত এবং দর্শক নন্দিত ছবি ইমপ্রেস টেলিফিল্মের ‘ফাগুন হাওয়ায়’ তিনটি পুরস্কার পেয়েছে। দেশ বাংলা মাল্টিমিডিয়ার ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিটিও তিনটি জয়ী হয়েছে।
সেরা অভিনেতা হিসেবে ‘আবার বসন্ত’ ছবিতে অভিনয়ের জন্য পুরস্কার পাচ্ছেন অভিনেতা তারিক আনাম খান। সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কার জিতে নিলেন ‘ন ডরাই’ ছবিতে অভিনয়ের জন্য সুনেরাহ বিনতে কামাল।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments